• আজ শনিবার, ৩ আশ্বিন, ১৪২৮ ৷ ১৮ সেপ্টেম্বর, ২০২১ ৷

যাত্রীচাপ অনেকটা কমে আসছে শিমুলিয়া ঘাটে

যাত্রীচাপ অনেকটা কমে আসছে শিমুলিয়া ঘাটে
❏ সোমবার, আগস্ট ২, ২০২১ ঢাকা, দেশের খবর

মোঃ রুবেল ইসলাম তাহমিদ,লৌহজং (মুন্সীগঞ্জ) থেকেঃ

শিল্প-কারখানা খোলার দ্বিতীয়দিনও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের ফেরি ও লঞ্চ যোগে কর্মস্থলে ফিরছেন শত শত মানুষ। সোমবার (২ আগস্ট) সকাল হতে কর্মস্থলে ফেরাসহ নানা প্রয়োজনে বিধিনিষেধের মধ্যেও ঢাকার অভিমুখে লঞ্চ ও ফেরি যোগে পদ্মা পারি দিতে দেখা যায় দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের শত শত যাত্রীকে।

তবে গত দুদিনের তুলনায় যাত্রীদের চাপ কমেছে শিমুলিয়া ঘাটে গার্মেন্টসহ রপ্তানিমুখী শিল্পকারখানা খোলার ঘোষণায় শ্রমিকদের কারখানায় পৌঁছাতে গত দুইদিন দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে শিমুলিয়া ঘাটে প্রচণ্ড চাপ ছিল। আজ সোমবার শিমুলিয়া ঘাটে সকাল থেকেই যাত্রীচাপ কম ।তাছাড়া গেল শনিবার রাত থেকে লঞ্চ চলাচল করায় ফেরিতে যাত্রীর চাপ অর্ধেকে নেমে এসেছে।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাট মেরিন অফিসার আহম্বমেদ আলি বলেন, শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে আজ যাত্রী ও যানবাহনের চাপ অনেক কম। নয়টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। ঘাটে এখন ছোট-বড় জরুরি পরিষেবা ও পণ্যবাহী শতাধিক যানবাহন পদ্মা পাড়ি দেওয়ার অপেক্ষায় রয়েছে।

লঞ্চ মালিক সমিতির সমিতির সহ-সভাপতি ইকবাল হোসেন খান জানান, ৮৭টি লঞ্চের মধ্যে ৩০টি চলাচল করছে। সোমবার দুপুর ১২টার দিকে লঞ্চ চলাচল বন্ধ করে রেখেছি । কোন কোন লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন করা হায়েছিল, লঞ্চ কম চলাচল করায় ।

আরও পড়ুন :
পানিতে ডুবে সুনামগঞ্জে পানিতে ডুবে শিশুর করুণ মৃত্যু

❏ শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১

সড়ক দূর্ঘটনায় নিহত হাতীবান্ধায় সড়ক দূর্ঘটনায় নিহত এক

❏ শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১

লাশ উদ্ধার কক্সবাজার সমুদ্রে ভাসছিল অজ্ঞাত তরুণের মরদেহ

❏ শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১

করোনায় দুইজনের প্রাণহানি ফরিদপুর করোনায় দুইজনের প্রাণহানি

❏ শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন