🕓 সংবাদ শিরোনাম

ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে চালু হবে ২০২৬ সালেমালয়েশিয়ায় গার্মেন্টস কারখানার বাংলাদেশী মালিকসহ ৪৫ জন রিমান্ডে নোয়াখালীর বেগমগঞ্জে ই-ট্রাফিক প্রসিকিউশন কার্যক্রম উদ্বোধনসংকুচিত হচ্ছে বনাঞ্চল: টেকনাফে ফের বন্য হাতির অস্বাভাবিক মৃত্যুদেশে বিনিয়োগ করুন: প্রবাসীদের প্রতি প্রধানমন্ত্রীকরোনা ও উপসর্গে ময়মনসিংহ মেডিক্যালে মৃত্যু ৯হিলিতে বেড়েছে কাঁচামরিচের ঝাঁজ, বিপাকে সাধারণ ক্রেতাএসএসসি ও এইচএসসি পরীক্ষার সময় জানালেন শিক্ষামন্ত্রীঅন্যের পাসপোর্টে ভ্যাকসিন, মালয়েশিয়ায় বাংলাদেশি যুবকের ৯ মাস কারাদণ্ডরংপুরে আসামির ছুরিকাঘাতে এএসআই নিহত

  • আজ শনিবার, ১০ আশ্বিন, ১৪২৮ ৷ ২৫ সেপ্টেম্বর, ২০২১ ৷

কক্সবাজারে স্বর্ণের বারসহ চোরাকারবারী আটক

কক্সবাজারে স্বর্ণের বারসহ
❏ সোমবার, আগস্ট ২, ২০২১ চট্টগ্রাম, দেশের খবর

শাহীন মাহমুদ রাসেল,কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়ায় ৯৯৬.৩২ গ্রাম ওজনের ছয়টি স্বর্ণের বারসহ মোঃ আবছার উদ্দিন (১৯) নামের এক চোরাচালানকারীকে আটক করেছে বিজিবি। জব্দকৃত স্বর্ণের দাম আনুমানিক দাম ৬০ লাখ টাকা বলে বিজিবি জানিয়েছেন।

রোববার (১ আগষ্ট) বিকালে উখিয়ার মরিচ্যা যৌথ চেকপোস্টে ওইসব স্বর্ণের বার উদ্ধার করে রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি)। এ সময় একটি মোবাইল ফোনও জব্দ করা হয়।

আটক আবছার উপজেলার থাইংখালী রহমতেরবিল এলাকার মোহাম্মদ হোসনের ছেলে।

রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) অধিনায়ক ইব্রাহীম ফারুক বলেন, আমাদের কাছে খবর ছিল আন্তজার্তিক চোরাচালান চক্রের একজন সদস্য বিপুল পরিমান স্বর্ণালংকার নিয়ে অবৈধভাবে মায়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করেছে। এরই প্রেক্ষিতে মরিচ্যা যৌথ চেকপোস্টে তল্লাশি চালায় বিজিবি। এ সময় সিনএনজি গাড়ির এক যাত্রীকে সন্দেজনক মনে হলে তাকে গাড়ি থেকে নামানো হয়। পরে তাকে তল্লাসি করা হলে তার কোমরে প্যান্টের ভিতরে অভিনব কৌশলে লুকায়িত অবস্থায় ছয়টি স্বর্ণের বার পাওয়া যায়।

চোরাচালানকারীর উদ্ধৃতি দিয়ে অধিনায়ক বলেন, স্বর্ণের বারগুলো রোববার সকালে বালুখালী সীমান্ত অতিক্রম করে ৩৬ লক্ষ টাকার বিনিময়ে মায়ানমার থেকে ক্রয় করা হয়। এগুলো সিলেট হয়ে ভারতে পাচার হত।

ইব্রাহীম ফারুক বলেন, ধৃতকে রামু থানায় সোপর্দ করা হয়েছে। উদ্ধারকৃত স্বর্ণালংকার কক্সবাজার ট্রেজারী অফিসে জমা করা হয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন