🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ৩ আশ্বিন, ১৪২৮ ৷ ১৮ সেপ্টেম্বর, ২০২১ ৷

কেরানীগঞ্জে অবাধে বিক্রি হচ্ছে পিরানহা মাছ

পিরানহা মাছ
❏ সোমবার, আগস্ট ২, ২০২১ ঢাকা, দেশের খবর

মাসুম পারভেজ, কেরানীগঞ্জ থেকে:

ঢাকার কেরানীগঞ্জের বিভিন্ন হাট-বাজারে অবাধে বিক্রয় হচ্ছে নিষদ্ধি পিরানহা মাছ। উপজেলার রোহিতপুর, কলাতিয়া, হযরতপুর, জিনজিরা, শুভাঢ্যাসহ উপজেলার প্রতিটি প্রান্তে, ছোট-বড় বাজারে এবং ফেরী করে প্রকাশ্যে বিক্রি হচ্ছে এ নিষিদ্ধ মাছ। বিশেষ করে শিল্পাঞ্চলগুলোতে বেশি বিক্রি হয় মাছগুলো। দামে কম এবং দেখতে সুন্দর মাছের ক্রেতারা অধিকাংশই গরীব এবং অতি সাধারণ মানুষ। অনেকে জানেনা এটা মানুষখেকো নিষিদ্ধ মাছ।

মাছ বিক্রেতা বাচ্চু মিয়া জানান, আমরা পাইকারি আড়ৎ থেকে প্রতিদিন মাছ কিনে এখানে বিক্রি করি। অন্য কোন মাছ না পেলেই আমরা এই মাছ নিয়ে আসি। এ মাছের ক্রেতা সব স্বল্প আয়েত মানুষ। স্থানীয়রা এই মাছ কিনেনা। তবে আমরা জানিনা যে এটা নিষিদ্ধ মাছ। এখন থেকে আর চান্দা(পিরানহা) মাছ কিনবো না।

পিরানহার নিয়মিত ক্রেতা আলামিন বলেন, আমরা গরীব মানুষ, ভালো মাছ কিনে খেতে পারিনা তাই সাগরের চান্দা (পিরানহা) কিনে খাই। আর এটা পিয়াজ দিয়ে ভুনা করলে খেতেও খুব সুস্বাদু। আমরা নিয়মিত এ মাছ খাই। তবে এটা নিষিদ্ধ মাছ আমাদের জানা নেই।

কেরানীগঞ্জ উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা সেলিম রেজা বলেন, আমরা মাঝে মাঝেই বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে অসাধু মাছ ব্যবসায়ীদের জেল-জরিমানা করছি। কিছু অর্থলোভী ব্যবসায়ীরা এ কাজগুলো করে থাকে। আমরা দ্রুত এসব মাছ ব্যবসায়ীদের আইনের আওতায় আনবো।

আরও পড়ুন :
পানিতে ডুবে সুনামগঞ্জে পানিতে ডুবে শিশুর করুণ মৃত্যু

❏ শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১

সড়ক দূর্ঘটনায় নিহত হাতীবান্ধায় সড়ক দূর্ঘটনায় নিহত এক

❏ শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১

লাশ উদ্ধার কক্সবাজার সমুদ্রে ভাসছিল অজ্ঞাত তরুণের মরদেহ

❏ শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১

করোনায় দুইজনের প্রাণহানি ফরিদপুর করোনায় দুইজনের প্রাণহানি

❏ শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন