🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ৩ আশ্বিন, ১৪২৮ ৷ ১৮ সেপ্টেম্বর, ২০২১ ৷

যমুনায় আবার তীব্র ভাঙন

river w5
❏ মঙ্গলবার, আগস্ট ৩, ২০২১ ঢাকা

তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি- টাঙ্গাইলের কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ী ইউনিয়নের আলীপুর এলাকায় আবার যমুনার তীব্র ভাঙন শুরু হয়েছে।

সোমবার (২ আগস্ট) বিকেল সাড়ে ৫ টা থেকে রাত ১০ টা পর্যন্ত ভাঙনে প্রাথমিক বিদ্যালয়, মসজিদ, মাদ্রাসা হাট বিলীন হয়ে যায়। হুমকির রয়েছে শত শত ঘরবাড়ী ও বসতভিটা।

বিষয়টি ৮ নং ইউপি সদস্য আব্দুল খালেক মঙ্গলবার (৩ আগস্ট) সকালে নিশ্চিত করেছেন।

আব্দুল খালেক বলেন, সোমবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত ৩ নং বেলবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুটি ঘর, মাদ্রাসার তুনটি ঘর, মজজিদ ও হাটের জায়গা বিলীন হয়ে যায়। এসব প্রতিষ্ঠান থেকে শুধু কয়েকটা ব্রেঞ্চ বের করা সম্ভব হয়েছে। বাকি সব যমুনায় চলে গেছে। এছাড়াও আশে পাশের শত শত বাড়িঘর ও বসতভিটা হুমকির মুখে রয়েছে।

স্থানীয় বাসিন্দা ইমান আলী বলেন, চোখের সামনে মুহুর্তের মধ্যে সব বিলীয় হয়ে যায়, মাদ্রাসা ও মসজিদের সব আসবাবপত্র সরানোর মতো সময় পাইনি। ভাঙনরোধে এ এলাকায় স্থায়ী বেরী বাধের দাবি জানাই।

রমজান আলী বলেন, এ পর্যন্ত তিনবার ঘরবাড়ি সরাইছি। তারপরও হুমকির মুখে রয়েছি। কখন বুঝি আবার বর্তমান বাড়িটি যমুনা ঘিলে খায়।

টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম বলেন, শ্রমিক পাওয়া গেলে মঙ্গলবার সকাল থেকে ভাঙনরোধে কাজ ধরা হবে। জিও ব্যাগ ফেলে ভাঙন রোধ করা হবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন