• আজ শনিবার, ৩ আশ্বিন, ১৪২৮ ৷ ১৮ সেপ্টেম্বর, ২০২১ ৷

এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট মনিটরিং স্থগিত


❏ মঙ্গলবার, আগস্ট ৩, ২০২১ শিক্ষাঙ্গন

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ২০২২ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার্থীদের পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলোকে অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন নির্দেশনার মনিটরিং কার্যক্রম স্থগিতের নির্দেশ দিয়েছে শিক্ষামন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

বৃহস্পতিবার (২৯ জুলাই) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন উইং এর পরিচালক প্রফেসর মো. আমির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা জারি করা হয়েছে। বিজ্ঞপ্তিটি ১ আগস্ট মাউশির ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) থেকে বিষয়টি জানিয়ে সব আঞ্চলিক পরিচালককে চিঠি পাঠানো হয়েছে।

মাউশি বলেছে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড ইভল্যুশন উইং থেকে গত ১৫ জুলাই জারি করা চিঠিতে ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য দেওয়া প্রথম চার সপ্তাহ এবং দ্বিতীয় চার সপ্তাহের অ্যাসাইনমেন্ট গ্রহণ ও জমাদান কার্যক্রম মনিটরিংয়ের নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু চলমান করোনা পরিস্থিতির অবনতির কারণে স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণের লক্ষ্যে এবং এসব শিক্ষার্থীর অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত হয়ে যাওয়ায় এইচএসসি পরীক্ষার্থীদের জন্য পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলোকে অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন নির্দেশনার মনিটরিং কার্যক্রম পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত স্থগিত করা হলো।

প্রসঙ্গত, ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের আবশ্যিক বিষয় বাংলা, ইংরেজি ও আইসিটি পরীক্ষা নেওয়া হবে না। এছাড়া চতুর্থ বিষয়েরও পরীক্ষা নেওয়া হবে না। সাবজেক্ট ম্যাপিং করে আবশ্যিক ও চতুর্থ বিষয়ের নম্বর যোগ করা হবে নৈর্বাচনিক তিন বিষয়ের পরীক্ষা/মূল্যায়নের নম্বরের সঙ্গে।

আরও পড়ুন :

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন