🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৪ আশ্বিন, ১৪২৮ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২১ ৷

২৪ ঘন্টায় আরও ২৬৪ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

dengu
❏ মঙ্গলবার, আগস্ট ৩, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- চলতি বছরে সর্বোচ্চ সংখ্যক ডেঙ্গু রোগী পাওয়া গেছে গত জুলাই মাসে। এরপর আগস্টের তিন দিনে ৭৮৮ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ২৬৪ জন।

মঙ্গলবার (৩ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দেওয়া তথ্যে এসব জানা গেছে।।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (২ আগস্ট সকাল ৮টা থেকে ৩ আগস্ট সকাল ৮টা পর্যন্ত) দেশের বিভিন্ন হাসপাতালে নতুন ২৬৪ জন রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকায় নতুন রােগী ভর্তি হয়েছেন ২৪৮ জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ১৬ জন।

এনিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমােট ভর্তি হওয়া রােগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৭২ জনে। তার মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ২৫ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমােট রােগী ভর্তি হয়েছেন ৪৭ জন।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২ জানুয়ারি থেকে আজ (৩ আগস্ট) পর্যন্ত সারাদেশের হাসপাতালগুলোতে সর্বমােট ভর্তি হয়েছেন ৩ হাজার ৪৪৬ জন ডেঙ্গু আক্রান্ত রোগী। তবে এখন পর্যন্ত হাসপাতাল থেকে সুস্থ হয়ে সর্বমােট ছাড়প্রাপ্ত হয়েছেন ২ হাজার ৩৭০ জন রোগী।

এদিকে, রােগতত্ত্ব, রােগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ৪টি মৃত্যুর তথ্য পাঠিয়েছে। তবে আইইডিসিআর এখনাে কোনো মৃত্যুর পর্যালােচনা সমাপ্ত করেনি এবং কোনো মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেনি বলেও জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন