• আজ শনিবার, ৩ আশ্বিন, ১৪২৮ ৷ ১৮ সেপ্টেম্বর, ২০২১ ৷

ময়মনসিংহ মেডিক্যালে করোনা ইউনিটে আরও ২২ জনের মৃত্যু

ময়মনসিংহ মেডিক্যালে
❏ বুধবার, আগস্ট ৪, ২০২১ দেশের খবর, ময়মনসিংহ

কামরুজ্জামান মিন্টু, স্টাফ রিপোর্টারঃ

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ২২ জনের মধ্যে ১০ জন করোনা শনাক্ত হয়ে ও ১২ জন উপসর্গ নিয়ে মারা গেছেন। এদের মধ্যে ৮ জন নারী ও ১৪ জন পুরুষ।

করোনায় মৃতরা হলেন- ময়মনসিংহ সদর উপজেলার খলিলুর রহমান (৭৫), নাসিমা (৫২), সাইফুজ্জামান (৩৯), গিয়াসউদ্দিন (৬২), সারোয়ার জাহান (৮১), মমতাজ বেগম (৮০), গৌরীপুরের মোবারক হোসেন শান্ত (১৬), নেত্রকোনা পুর্বধলার আব্দুর রউফ (৩৫), টাঙ্গাইল ঘাটাইলের আমেনা বেগম (৮০) ও মধুপুরের আবেদা খাতুন (৬০)।

উপসর্গ নিয়ে মৃতরা হলেন- ময়মনসিংহ সদরের আব্দুল হেলিম (৭০), ফজিলা খাতুন (৬০), সাইমুননেসা (৬৫), শামসুদ্দিন (৯০), সাইফুল (৬৫), তারাকান্দার আব্দুল খালেক (৬৭), আবু সালেহ (৫৫), ত্রিশালের হামিদা খাতুন (৪৬), মুক্তাগাছার খলিলুর রহমান (৫৮), ফুলপুরের আকবর (৭০), নেত্রকোনা সদরের জুলেখা (৬৫) ও পুর্বধলার হাবিবুর রহমান (৬২)।

হাসপাতালের করোনা ইউনিটের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (ফোকাল পার্সন) মহিউদ্দিন খান মুন বুধবার সকাল সাড়ে ১০টায় সময়ের কন্ঠস্বরকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বর্তমানে করোনা ইউনিটে ৫৫৩ জন চিকিৎসা নিচ্ছেন। ভর্তি হওয়া রোগীদের নমুনা পরীক্ষা করে ৩৭০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে আইসিইউতে ভর্তি আছেন ২২ জন। নতুন করে ভর্তি হয়েছেন ১০০ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ৮৩ জন সুস্থ হয়েছেন।

মহিউদ্দিন খান মুন আরও বলেন, গত ২৪ ঘণ্টায় ওয়ান স্টপ ফ্লু কর্নারে সেবা নিয়েছেন ৪২৩ জন এবং ৪৩ জন টেলিমেডিসিন সেবা নিয়েছেন।

ময়মনসিংহ জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, এ জেলায় নতুন করে ১ হাজার ৪৭৬টি নমুনা পরীক্ষা করে ৩৮০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত জেলায় ১ লাখ ১০ হাজার ৬৬৩টি নমুনা পরীক্ষা করে ১৬ হাজার ৩৭৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত ১৭৫ জনের মৃত্যু হয়েছে এবং একদিনে সুস্থ হয়েছেন ১৬ জন। করোনা বিবেচনায় আক্রান্তের হার ২৫ দশমিক ৭৪ শতাংশ।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন