• আজ শনিবার, ৩ আশ্বিন, ১৪২৮ ৷ ১৮ সেপ্টেম্বর, ২০২১ ৷

কুমিল্লা মডেল মসজিদে টিকটক ভিডিও বানানো তরুণ গ্রেফতার

atok 523
❏ রবিবার, আগস্ট ৮, ২০২১ চট্টগ্রাম

সময়ের কণ্ঠস্বর, কুমিল্লা- কুমিল্লার দাউদকান্দিতে সরকারিভাবে নির্মিত মডেল মসজিদের বারান্দায় হিন্দি গানের সঙ্গে টিকটক ভিডিও’র শুটিং করায় মোহাম্মদ ইয়াছিনকে (২০) আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা। ইয়াছিনের অপর সঙ্গীদেরও আটকের চেষ্টা চলছে।

রোববার (৮ আগস্ট) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা জেলা গোয়েন্দা (ডিবি) শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সত্যজিৎ বড়ুয়া।

এর আগে শনিবার গভীর রাতে জেলার দেবিদ্বারের ভিংলাবাড়ি গ্রাম থেকে ইয়াছিনকে আটক করা হয়। তিনি ওই গ্রামের গোলাপ মিয়ার ছেলে।

ওসি সত্যজিৎ বড়ুয়া জানান, ইয়াছিনের বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে দাউদকান্দি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলেছে। এছাড়া ঘটনার সঙ্গে জড়িত অপর তরুণীসহ তার সহযোগীদেরও আটকের চেষ্টা অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি কুমিল্লার দাউদকান্দিতে নির্মিত জেলার প্রথম মডেল মসজিদের বারান্দায় টিকটক ভিডিও বানানোর অভিযোগ ওঠে দুই তরুণ ও তরুণীর বিরুদ্ধে। তাদের ধারণ করা ভিডিওটি পরবর্তীকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এ নিয়ে মুসল্লিদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

মুসল্লিরা জানান, সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নান্দনিক অবয়বের একটি মসজিদ উপহার দিয়েছেন দাউদকান্দিবাসীকে। ওই মসজিদের বারান্দায় ও আঙিনায় অচেনা দুই তরুণ-তরুণী টিকটক ভিডিও বানিয়ে নেতিবাচক আলোচনার জন্ম দিয়েছে। বিষয়টি অত্যন্ত নিন্দনীয়। কোনো সুস্থ মস্তিষ্কের মানুষ মসজিদের বারান্দায় এসব নোংরামি মানসিকতার পরিচয় দিয়ে টিকটক করতে পারে না। যারা এ কর্মকাণ্ড করেছে তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হোক।

টিকটক ভিডিওটি নজরে আসে দাউদকান্দি সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. জুয়েল রানার। তিনিও তার ব্যবহৃত আইডি থেকে ওই দুই তরুণ-তরুণীদের পরিচয় চেয়ে একটি স্ট্যাটাস দেন।

মো. জুয়েল রানা জানান, মসজিদের বারান্দায় টিকটক ভিডিওর বিষয়টি মানুষের মধ্যে ক্ষোভের সঞ্চার করেছে। তাদের খুঁজে বের করার চেষ্টা চলছে। পাওয়া গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন