• আজ মঙ্গলবার, ৬ আশ্বিন, ১৪২৮ ৷ ২১ সেপ্টেম্বর, ২০২১ ৷

আলেমদের ভীতি দূর করতে করোনার টিকা নিলেন বাবুনগরী

babu 5234
❏ রবিবার, আগস্ট ৮, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, চট্রগ্রাম- আলেম সমাজের মাঝে করোনা ভ্যাকসিন গ্রহণের বিষয়ে যে ভীতি ও দ্বিধা রয়েছে তা দূর করতেই করোনা ভাইরাসের ভ্যাকসিন নিয়েছেন হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী।

রোববার (৮ আগস্ট) দুপুরে চট্টগ্রামের হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হেফাজতে ইসলাম বাংলাদেশ এর আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী ভ্যাকসিনের ১ম ডোজ গ্রহণ করেন।

সংগঠনটির পক্ষ থেকে সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আলেম সমাজের মাঝে করোনা ভ্যাকসিন গ্রহণের বিষয়ে অমূলক ভীতি ও দ্বিধা বিদ্যমান রয়েছে। কিন্তু এটি একটি সংক্রামক ভাইরাস। বিষয়টি নিয়ে ভীত হওয়া যাবে না। এই মহামারি থেকে রক্ষায় এবং সবার ভীতি দূর করতেই হেফাজতের আমির ভ্যাকসিন গ্রহণ করেছেন।
এমতাবস্থায়, জুনায়েদ বাবুনগরীর ভ্যাকসিন গ্রহণের বিষয়টি ইতিবাচকভাবে প্রচার করা হলে আলেম সমাজ টিকা গ্রহণে উৎসাহ পাবে বলেও মনে করে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

এর আগে রোববার দুপুর ১টার দিকে চট্টগ্রামের হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার ভ্যাকসিন নেন বাবুনগরী। গাড়িতে করে টিকাকেন্দ্রে যাওয়া সত্তোর্ধ্ব বাবুনগরী টিকা নেন গাড়িতে বসেই।

সেখানে উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু সৈয়দ মো. ইমতিয়াজ হোসাইন, বাবুনগরীর ব্যক্তিগত সহকারী মাওলানা শফি।

টিকা নেয়ার পর হেফাজত নেতা বলেন, ‘টিকাকে হারাম বা নাজায়েজ বলা যাবে না… শরীয়তের দৃষ্টিতে হারাম বা নাজায়েজ বলা যাবে না। চিকিৎসা জায়েজ। চিকিৎসাবিধি মেনে চলতে হবে। করোনার টিকা নিয়েছি। কোনো সমস্যা হয়নি।’

তিনি বলেন, মহামারির এই কঠিন সংকটময় পরিস্থিতি থেকে রক্ষা পেতে যার যার অবস্থান থেকে সকল প্রকার গুনাহ ও অন্যায় কর্মকাণ্ড পরিহারপূর্বক তাওবা করে মহান আল্লাহর সাহায্য কামনা করেন। আল্লাহ তাআলার কাছে বিপদের এই সময় দোয়া করি, যেন এই সংক্রমণ থেকে আমরা সবাই দ্রুত মুক্তি পাই।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন