• আজ শনিবার, ৩ আশ্বিন, ১৪২৮ ৷ ১৮ সেপ্টেম্বর, ২০২১ ৷

একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ২২৪ জন হাসপাতালে

dengu
❏ রবিবার, আগস্ট ৮, ২০২১ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে আরও ২২৪ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। শনিবার (৭ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ২২৪ জন। এর মধ্যে ঢাকাতেই ২১১ জন। আর ঢাকার বাইরে রয়েছেন ১৩ জন।

এতে আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে সর্বমোট ৯৪৬ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি-বেসরকারি হাসপাতালে ৯০০ জন ও অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ৪৬ জন রোগী ভর্তি রয়েছেন।

এর আগে গতকাল শনিবার ২০৪ জন ডেঙ্গু শনাক্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

প্রতিবেদনে বলা হয়েছে, এ বছরের ১ জানুয়ারি থেকে রোববার (৮ আগস্ট) পর্যন্ত ডেঙ্গুরেত আক্রান্ত হয়ে হাসপাতালে সর্বমােট রােগী ভর্তি হয়েছেন ৪ হাজার ৫৪৩ জন। তাদের মধ্য থেকে একই সময়ে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন তিন হাজার ৫৮৭ জন রোগী।

তবে স্বাস্থ্য অধিদপ্তরের কাছে থাকা তথ্যে এ বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত কারো মৃত্যু হয়নি।

স্বাস্থ্য অধিদফতর রােগতত্ত্ব, রােগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ১০টি মৃত্যুর তথ্য পাঠিয়েছে। আইইডিসিআর এখনাে কোনো মৃত্যুর পর্যালােচনা সমাপ্ত করেনি। কোনো মৃত্যু ডেঙ্গুজনিত বলেও নিশ্চিত করেনি তারা।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন