🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৬ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ১ ডিসেম্বর, ২০২১ ৷

অসুস্থতার কথা গোপন রেখে টিকা, অতঃপর মৃত্যু

news52q34
❏ সোমবার, আগস্ট ৯, ২০২১ ঢাকা

মাসুম পারভেজ, কেরানীগঞ্জ: অসুস্থতার কথা গোপন রেখে মহামারী করোনা ভাইরাস টিকা নেওয়ার পর ঢাকার কেরানীগঞ্জে কাজী হারুন আর রশিদ(৬৫) নামের এক ব্যক্তির মৃত্যুর হয়েছে। রোববার (০৮ আগস্ট) সকাল সাড়ে নয়টার উপজেলার কলাতিয়া ইউনিয়নের খাড়াকান্দী মাদ্রাসা টিকাদান কেন্দ্রে এ ঘটনা ঘটে।

কেন্দ্রের দায়িত্বরত কর্মকর্তা ডাঃ ওমর ফারুক বলেন, রোগী লো প্রেসার ও হার্ট ডিজিজ জনিত কারণে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মিটফোর্ড) হাসপাতালে প্রেরণ করি। হাসপাতালে নেওয়ার পর তিনি মারা যায়।

কাজী হারুন অর রশিদের চাচাতো ভাই মিশু জানান, আজ টিকা নেওয়ার জন্য হেঁটে খাড়াকান্দি মাদ্রাসায় টিকাকেন্দ্রে আসেন কাজী হারুন। টিকা গ্রহণের তিন-চার মিনিট পর তিনি অসুস্থ হন। পাশে থাকা মানুষদের কাছে পানি পান করতে চান। পানি পান করার আগেই তার শরীরে কাঁপুনি শুরু হয়। পরে পানি পান করার সঙ্গে সঙ্গে তিনি মাটিতে লুটিয়ে পরেন। তখন তাকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

মিশু আরও জানান, তিন বছর আগে একবার হার্টের সমস্যাজনিত কারণে হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হন কাজী হারুন। এ ছাড়া তার রক্তচাপ (প্রেসার) জনিত সমস্যা ছিল।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মশিউর রহমান বলেন, সরকার জনগণের স্বার্থে টিকার ব্যবস্থা করেছে। পাশাপাশি বলে দেওয়া হয়েছে কারা টিকা নিতে পারবে আর কারা পারবেনা। রেজিষ্ট্রেশন ফরমেও তা উল্লেখ রয়েছে। কেউ যদি অসুস্থতা গোপন রেখে করোনার টিকা নেয় তবে সমস্যা হতে পারে। তবে যে ভদ্রলোক মারা গেছেন তিনি বহুদিন ধরে অসুস্থ ছিলেন। টিকায় নয় পুর্বের অসুস্থতা জনিত কারণেই সে মারা গেছে। পরিবারের আবেদনের প্রেক্ষিতে পুলিশের উপস্থিতিতে লাশ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত লাশটি স্থানী কলাতিয়া কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়েছে।