করোনা ও উপসর্গে ময়মনসিংহ মেডিকেলে আরও ১৭ জনের মৃত্যু

mmc corona 523
❏ সোমবার, আগস্ট ৯, ২০২১ দেশের খবর, ফিচার, ময়মনসিংহ

কামরুজ্জামান মিন্টু, স্টাফ রিপোর্টার- ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে এক দিনে ১৭ জনের মৃত্যু হয়েছে। রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়। মৃতদের মধ্যে ৯ জন করোনা শনাক্ত ও ৮ জনের উপসর্গ ছিল।

করোনায় মৃতরা হলেন- ময়মনসিংহ সদরের জরিনা বেগম (৩৫), হামিদা বেগম (৬১), তাপস (৬২), গফরগাঁওয়ের রুবেল (৪০), রিয়াজুন্নাহার (৭৫), ত্রিশালের মুরশিদা (৫০), মুক্তাগাছার হাসান আলী (৮০), নেত্রকোনা সদরের শাহজাদা (৬৫), পূর্বধলার ফরিদা (৫৩)।

করোনার উপসর্গ নিয়ে মৃতরা হলেন- ময়মনসিংহ সদর উপজেলার ফরিদা বেগম (৬৭), সুফিয়া (৬৫), হাজী দেওয়ান (১০১), মুক্তাগাছার ইউসুফ আলি (৬০), নেত্রকোনা সদরের মালেহা (৬০), শেরপুর সদরের আব্দুল মতিন (৫০), সিরাজগঞ্জ সদরের ফজলু (৫০), গাজীপুর শ্রীবর্দীর তাসলিমা (২৫)।

হাসপাতালের করোনা ইউনিটের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (ফোকাল পারসন) মহিউদ্দিন খান মুন সোমবার সকাল ১১টায় সময়ের কন্ঠস্বরকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বর্তমানে করোনা ইউনিটে ৪২০ জন চিকিৎসাধীন। ভর্তি হওয়া রোগীদের নমুনা পরীক্ষা করে ২০৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে আইসিইউতে ভর্তি আছেন ২২ জন।

এক দিনে নতুন করে ভর্তি হয়েছেন ৪০ রোগী। এ সময়ের মধ্যে ৭৬ জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন। ওয়ান স্টপ ফ্লু কর্নারে গত ২৪ ঘন্টায় ১৫২ জন সেবা নিয়েছেন এবং টেলিমেডিসিন সেবা নিয়েছেন ৪৫ জন।

জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, নতুন করে ১ হাজার ৩০৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২০৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় ১৭ হাজার ৬৬২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে এবং করোনায় মৃত্যু হয়েছে ১৯৬ জনের। বর্তমানে আক্রান্তের হার ১৫ দশমিক ৯৩ শতাংশ।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন