• আজ মঙ্গলবার, ৬ আশ্বিন, ১৪২৮ ৷ ২১ সেপ্টেম্বর, ২০২১ ৷

কেরানীগঞ্জে ভ্যাকসিনের ফ্রি রেজিস্ট্রেশন কার্যক্রম

কেরানীগঞ্জে ভ্যাকসিনের ফ্রি রেজিস্ট্রেশন
❏ সোমবার, আগস্ট ৯, ২০২১ ঢাকা, দেশের খবর

মাসুম পারভেজ, কেরানীগঞ্জ :

ঢাকার কেরানীগঞ্জে প্রযুক্তির বাইরে থাকা সাধারণ মানুষকে করোনা ভ্যাকসিনের আওতায় আনতে ফ্রি রেজিস্ট্রেশনের উদ্যোগ নিয়েছে দেওয়ান ডট নেট ও মেঘনা রক্তসেবা সংগঠন।

রোববার (০৮ আগস্ট) সকাল ১০টায় দেওয়ান ডট নেট ও মেঘনা রক্তসেবার যৌথ উদ্যোগে উপজেলার কদমতলী মডেল টাউন এলাকার দেওয়ান ডট নেট অফিসের সামনে অনলাইন ফ্রি রেজিস্ট্রেশন ক্যাম্পের কার্যক্রম শুরু করেছে।

খোঁজ নিয়ে জানা যায়, দেওয়ান ডট নেট অফিসে অস্থায়ী ক্যাম্প করে স্বাস্থ্যবিধি মেনে অনলাইনে ভ্যাকসিনের ফ্রি রেজিস্ট্রেশন কাজ শুরু করা হয়েছে।

২৫ বছরের ওপরে টিকা গ্রহণে আগ্রহী ব্যক্তি জাতীয় পরিচয়পত্র ও মোবাইল নম্বর নিয়ে আসলেই অনলাইনে নিবন্ধন করে টিকার প্রিন্টকার্ড দিয়ে দেয়া হচ্ছে।

ছুটির দিন ব্যতীত প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা ও বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত ফ্রি রেজিস্ট্রেশন করা হবে।

দেওয়ান ডট নেট এর মালিক মো. সবুজ হোসেন বলেন, রেজিস্ট্রেশন ছাড়া করোনা ভ্যাকসিন নেয়ার সুযোগ নেই। তাই প্রযুক্তির বাইরে থাকা জনসাধারণকে করোনা টিকা নিতে উৎসাহিত করতে ফ্রি রেজিস্ট্রেশন চালু করা হয়েছে। এসময় তিনি জনসাধারণকে করোনায় আতঙ্কিত না হয়ে টিকা গ্রহণের আহ্বান জানান।

মেঘনা উপজেলা রক্তসেবা সংগঠনের সভাপতি রাজিব হোসেন রানা বলেন, কয়েকজন বন্ধুদের সহায়তায় ও দেওয়ান ডট নেটে কর্মরতদের নিয়ে প্রতিদিন ৫টি কম্পিউটারের মাধ্যমে মানুষকে বিনামূল্যে এ সেবা দিয়ে যাচ্ছি। তবে মানুষের চাপ বেশি থাকলে স্মার্ট ফোনের মাধ্যমেও এই সেবা দেওয়া হচ্ছে।

কিন্তু সার্ভার ব্যস্ত থাকার কারণে মাঝে মধ্যে সেবা দিতে সমস্যা হচ্ছে। দুইদিনে আমারা প্রায় ৩শ’র বেশী নিবন্ধন সম্পন্ন করে তাদের হাতে প্রিন্ট কপি দিচ্ছি।

এছাড়া কখন কিভাবে কোথায় গিয়ে ভ্যাকসিন দিবে আমরা বুজিয়ে দিচ্ছি। এ কার্যক্রম চলমান থাকবে। আমাদের সাথে সেচ্ছাসেবী হিসাবে কাজ করছেন তরিকুল ইসলাম, সিফাত, মিলন, রাজিব হোসেন, সানু, জনি ও রাজ প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহম্মদ মশিউর রহমান বলেন, করোনা ভ্যাকসিনের ফ্রি রেজিস্ট্রেশনের উদ্যোগটি প্রশংসনীয়। যারা রেজিস্ট্রেশন করছেন তারা অবশ্যই মোবাইলে ম্যাসেজ পাওয়ার পর নির্ধারিত দিনে টিকা নিতে স্বাস্থ্য কমপ্লেক্সে আসবেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন