🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৪ আশ্বিন, ১৪২৮ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২১ ৷

পুলিশের উপর হামলা চালিয়ে আসামী ছিনতাইয়ের চেষ্টা, ৩ রোহিঙ্গা আটক

atok 52
❏ মঙ্গলবার, আগস্ট ১০, ২০২১ চট্টগ্রাম, দেশের খবর

শাহীন মাহমুদ রাসেল, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরে পুলিশের উপর সন্ত্রাসী হামলা ও গুলিবর্ষনের ঘটনায় তিন রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (১৪ এপিবিএন)।

আটক তিন ব্যক্তি রোহিঙ্গা শীর্ষ সন্ত্রাসী দেলোয়ার হোসেন ও দিল মোহাম্মদের সহযোগী বলে দাবী করেছেন ১৪ এপিবিএনের অধিনায়ক পুলিশ সুপার নাঈমুল হক নিপু।

সোমবার (৯ আগষ্ট) কুতুপালং রেজিস্টার্ড ক্যাম্পের আওতাধীন বি-সি-ডি-ব্লক এলাকা হতে পৃথক অভিযানে তাদের অটক করা হয়।

আটক কৃতরা হলেন- কুতুপালং রোহিঙ্গা শিবিরের রুম নং-২, শেড নং-১৯ ব্লক-সি এর বাসিন্দা মো. ইউনুছ উরুফে আনিছের ছেলে হাসমত আলী (৪৫), রুম নং-১, শেড নং-১১, ব্লক-ডি এর বাসিন্দা হাসি উল্লার ছেলে জান্নাত উল্লাহ উরুফে শহিদ (১৭), রুম নং-৩, শেড নং-২, ব্লক-বি এর বাসিন্দা আব্দুর রহিমের ছেলে শফি আলম উরুফে শোয়েব (১৭)।

পুলিশ সুপার নাঈমুল হক নিপু জানান, গত রোববার (৮ আগষ্ট) মোস্ট ওয়ান্টেড রোহিঙ্গা সন্ত্রাসী মাষ্টার মুন্নার অন্যতম সহযোগী দুটি হত্যা মামলার আসামী দেলোয়ার হোসেন ও দিল মোহাম্মদকে আটক করে এপিবিএন।

এসময় হাসমত আলী, হাসি উল্লাহ ও জান্নাত উল্লাহসহ কয়েক জন সন্ত্রাসী এপিবিএন সদস্যদের উপর গুলি বর্ষন করে সন্ত্রাসীদের ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এতে এপিবিএন এর ৮ সদস্য আহত হয়।

তার সূত্র ধরে গোপন সংবাদের ভিত্তিতে পৃথক অভিযান চালিয়ে তিন জনকে আটক করা হয়।

আটক ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেছেন এপিবিএন এর এই কর্মকর্তা।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন