• আজ মঙ্গলবার, ৬ আশ্বিন, ১৪২৮ ৷ ২১ সেপ্টেম্বর, ২০২১ ৷

ত্রিশালে ডিজিটাল টেলিফোন এক্সচেঞ্জ বিকল, হারিয়ে যেতে বসেছে টেলিফোন!

Trishal news
❏ মঙ্গলবার, আগস্ট ১০, ২০২১ ময়মনসিংহ

মামুনুর রশিদ, ত্রিশাল (ময়মনসিংহ)প্রতিনিধিঃ ময়মনসিংহের ত্রিশালে টেলিফোন এক্সচেঞ্জ অফিসটি দীর্ঘ দিন ধরে অচলাবস্থা সৃষ্টি হয়েছে। নেই কোন কাজকর্ম। বছরের পর বছর এই টেলিফোন এক্সচেঞ্জ অফিস থেকে গ্রাহকরা তেমন কোন সেবা পাচ্ছেন না।

জনসাধারণের মাঝে মোবাইল ফোন আসার পূর্বে একসময় এ উপজেলাবাসীর একমাত্র ভরসা ছিল এই টেলিফোন এক্সচেঞ্জ অফিসটি। দেশ কিংবা বাংলাদেশের বাহিরে যারা অবস্থান করতেন তাঁদের পরিবারের লোকজন রাত কিংবা দিনে এখানে  ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হতো।  কালের বিবর্তনে হারিয়ে যেতে বসেছে টেলিফোন এক্সচেঞ্জ অফিসের কাজকর্ম। বর্তমান সময়ে সবার হাতে হাতে মোবাইল ফোন থাকার কারণে টেলিফোন এক্সচেঞ্জ অফিসে মানুষের নেই কোন কোলোহল।

জানা গেছে, ত্রিশাল এক্সচেঞ্জ টেলিফোন অফিস ২০০২ সনে ত্রিশাল পৌর শহরের বিভিন্ন ওয়ার্ডের বাসাবাড়িতে সংযোগ দেয়া হয়। মানুষের হাতে হাতে মোবাইল ফোন চলে আসায় অনেক গ্রাহক বাধ্য হয়ে তাদের টিএনটি সংযোগ গুলো বিচ্ছিন্ন করে দেয়া হয় ।

সরেজমিনে দেখা যায়, ত্রিশাল উপজেলা সদরে ৩০০ লাইন ডিজিটাল টেলিফোন এক্সচেঞ্জ ২০০২ সালে উদ্বোধন করা হয়। টেলিফোন এক্সচেঞ্জ অফিসে গিয়ে কাউকে পাওয়া যায়নি। অবহেলিত অবস্থায় পড়ে আছে টেলিফোন এক্সচেঞ্জ অফিসটি।

ত্রিশাল টেলিফোন এক্সচেঞ্জ সূত্রে জানা যায়, বর্তমানে সরকারি অফিসে ৬০/ ৭০ টি লাইন চালু রয়েছে। বাসা বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে নেই  কোনো গ্রাহক। এর ফলে টেলিফোন এক্সচেঞ্জ অফিস মূখী মানুষের নেই কোন কোলাহল। শুরু থেকেই   অফিসে চারজন  কর্মচারী দিয়ে পরিচালিত হতো। কিন্তু বর্তমানে দুইজন  লোক দেখভাল করছেন।

মুঠোফোনে ফোনে দায়িত্বরত লাইনম্যান আলাল উদ্দিন জানান, সরকারি অফিস ছাড়া আমাদের কোন গ্রাহক নেই। গত শুক্রবার থেকে চালু লাইনগুলো বিকল হয়ে পড়েছে। অতি শীঘ্রই তা মেরামত করা হবে।

আরও পড়ুন :
sherpur newsn2 শেরপুরে বৃদ্ধের লাশ উদ্ধার

❏ সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১

Jamalpur new বাড়ি ভিটার জমির জন্য মরলেন দুই ভাই

❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৬, ২০২১

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন