🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৬ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ১ ডিসেম্বর, ২০২১ ৷

পিএসজিতেই গেলেন মেসি

messi 5243
❏ মঙ্গলবার, আগস্ট ১০, ২০২১ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- ১০ আগস্ট, ২০২১। তারিখটি ফুটবল ইতিহাসে অমর হয়ে রইলো। ২১ বছরের বন্ধন ছিন্ন করে লিওনেল মেসি এই দিনে আনুষ্ঠানিকভাবে প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) খেলোয়াড় হিসেবে নাম লেখালেন। আনুষ্ঠানিক ঘোষণা না এলেও একটি ভিডিও প্রকাশ করে বিষয়টা নিশ্চিত করেছে ফরাসি জায়ান্টরা।

দিনভর গুঞ্জন ও সম্ভাবনার নানান খবরের পর মেসির যোগ দেওয়ার খবর জানিয়ে দেয় পিএসজি। ১৩ সেকেন্ডের ভিডিওতে মেসির আগমন ও চুক্তি স্বাক্ষরের সব ইঙ্গিত স্পষ্ট। সেই সঙ্গে তার জেতা ছয় ব্যালন ডি’অরের সঙ্গে ব্যাকগ্রাউন্ডে আইফেল টাওয়ার দেখা যাচ্ছে ভিডিওতে। আছে পার্ক দেস প্রিন্সেসে তার আগমন ও পিএসজির ড্রেসিং রুমের ছায়াচিত্র।

পিএসজি ওই টুইটে জানায়, ‘মেসি প্যারিস সেন্ট জার্মেইয়ের নতুন খেলোয়াড়। ’

মেসির প্যারিসে আসায় এখন এটি উৎসবের নগরী। তিনি ফ্রান্সে পা রাখার আগেই বিমানবন্দরে জড়ো হতে থাকেন সমর্থকরা। ‘মেসি’, ‘মেসি’ চিৎকারে পুরো এলাকা মাতিয়ে রাখেন তারা। মেসি বিমানবন্দরে নেমে হাত নাড়িয়ে তাদের স্বাগত জানান। তার জন্য বিমানবন্দরে বিছানো হয়েছে লাল গালিচা।

বার্ষিক ৩৫ মিলিয়ন ইউরো বা ৩৫০ কোটি টাকায় পিএসজিতে যোগ দিচ্ছেন আর্জেন্টাইন অধিনায়ক। তার সঙ্গে দুই বছরের চুক্তি করছে ক্লাবটি। এর আগে দীর্ঘ ২১ বছরের সম্পর্ক ছিন্ন হয় বার্সেলোনা ও মেসির।

যদিও তাদের নতুন চুক্তি প্রায় চূড়ান্তই ছিল। কিন্তু লা লিগার অর্থনৈতিক বাধ্যবাধকতার কারণে সেটি স্বাক্ষর করা সম্ভব হয়নি। পরে এক আনুষ্ঠানিক ঘোষণায় বার্সেলোনা জানায়, মেসিকে আর রাখতে পারছে না তারা।

এর তিন দিন পর বিদায়ী সংবাদ সম্মেলনে হাজির হন মেসি। যেখানে বেশ আবেগপ্রবণ হয়ে পড়েন তিনি। কান্নায় ভেঙে পড়ে বিদায় বলেন ক্লাবকে। এর দুই দিনের মাথায়ই নতুন ক্লাবে যোগ দিলেন মেসি। শুরু হলো নতুন এক অধ্যায়ের।