🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৪ আশ্বিন, ১৪২৮ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২১ ৷

ময়মনসিংহ মেডিকেলে শিশুসহ ১৬ জনের মৃত্যু

mmc corona 523
❏ বৃহস্পতিবার, আগস্ট ১২, ২০২১ ফিচার, ময়মনসিংহ

কামরুজ্জামান মিন্টু, স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে এক দিনে ১৬ জনের মৃত্যু হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়। মৃতদের মধ্যে ৭ জন করোনা শনাক্ত ও ৯ জনের উপসর্গ ছিল।

করোনায় মৃতরা হলেন- ময়মনসিংহ সদরের ফিরোজা (৬০), ত্রিশালের ইশরাত (৭ মাস), গফরগাঁওয়ের রহিমা খাতুন (৬৫), মুক্তাগাছার মজিদা বেগম (৯০), নেত্রকোনা সদরের মিনতি রানী দাস (৬৫), শেরপুর সদরের ইয়াকুব আলী (৫০) ও গাজীপুরের শ্রীপুরের জুলেখা বেগম (৭০)।

উপসর্গ নিয়ে মৃতরা হলেন- ময়মনসিংহ সদরের সুলতান (৫৫), সুফিয়া (৪৫), নান্দাইলের কামাল (৪৫), নেত্রকোনা সদরের মুজিবুর রহমান (৪৫), নাবিলা (২৫), সুধা (৬৭), মোহনগঞ্জের আব্দুর রহিম (৭৫), শেরপুর সদরের বিলকিস (৩৫) ও নকলার সখিনা (৫৫)।

হাসপাতালের করোনা ইউনিটের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (ফোকাল পারসন) মহিউদ্দিন খান মুন বৃহস্পতিবার সকালে সময়ের কন্ঠস্বরকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বর্তমানে করোনা ইউনিটে ৪২৯ জন চিকিৎসাধীন। গত ২৪ ঘন্টায় ভর্তি হওয়া রোগীদের নমুনা পরীক্ষা করে ৪৬৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে আইসিইউতে ভর্তি আছেন ২২ জন।

এক দিনে নতুন করে ভর্তি হয়েছেন ৫২ জন রোগী। এ সময়ের মধ্যে ৪৪ জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন। ওয়ান স্টপ ফ্লু কর্নারে ১২৫ জন সেবা নিয়েছেন এবং টেলিমেডিসিন সেবা নিয়েছেন ২০ জন।

জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, নতুন করে ১ হাজার ৪১৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪৩৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় ১৮ হাজার ৬৭৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে এবং করোনায় মৃত্যু হয়েছে ২১৩ জনের। বর্তমানে আক্রান্তের হার ৩০ দশমিক ৫৫ শতাংশ।

আরও পড়ুন :

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন