• আজ মঙ্গলবার, ৬ আশ্বিন, ১৪২৮ ৷ ২১ সেপ্টেম্বর, ২০২১ ৷

জীবন যাত্রায় থেমে গেলেন পর্যটন উদ্যোক্তা শফিক কোম্পানি

sofiq 25
❏ রবিবার, আগস্ট ১৫, ২০২১ চট্টগ্রাম

শাহীন মাহমুদ রাসেল, কক্সবাজার প্রতিনিধি: দীর্ঘদিন ক্যান্সারের সাথে লড়ে জীবন যাত্রায় অবশেষে হেরে গেলেন কক্সবাজারের খ্যাতিমান পর্যটন উদ্যোক্তা শফিকুর রহমান কোম্পানি (৬৫)।

রবিবার (১৫ আগস্ট) প্রথম প্রহর সোয়া ১টার দিকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে জানিয়েছেন কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র ও নারী কাউন্সিলর এবং মধ্যম নুনিয়ারছরার বাসিন্দা শাহেনা আকতার পাখি।

শফিকুর রহমান মধ্যম নুনিয়ারছরা এলাকার মৃত ছৈয়দ আলমের ছেলে ও স্থানীয় সমাজ কমিটির সভাপতি। তিনি কক্সবাজার হোটেল-মোটেল জোনের সর্বপ্রথম আধুনিক গেস্ট হাউজ ‘জিয়া গেস্ট ইন’র মালিক।

এছাড়াও তিনি কক্সবাজারের বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী ও ফেডারেশন অব ট্যুরিজম সার্ভিসেস এশােসিয়েশন বাংলাদেশ এর সাংগঠনিক সম্পাদক ছিলেন। তিনি কক্সবাজার জেলা আওয়ামী লীগের চলতি কমিটির উপদেষ্ঠা ও জেলার ক্রীড়া সংগঠক। তিনি ছিলেন নানাগুণে গুণান্বিত।

তিনি স্ত্রী, এক ছেলে ও ৫ মেয়েসহ অসংখ্য স্বজন এবং গুণগ্রাহী রেখে যান।

কাউন্সিলর পাখি জানান, পর্যটনের পরিচিত মুখ শফিকুর রহমান কোম্পানি মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত হন বছর তিনেক আগে। চিকিৎসকের পরামর্শে তিনি ভারতসহ নানা জায়গায় চিকিৎসা নেন। কিন্তু তার অবস্থার উন্নতি হয়নি। শারিরীক অবস্থা খারাপ হতে থাকায় বেশ কিছুদিন ধরে তাকে ঢাকার ডেল্টা হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হচ্ছিল। আর চিকিৎসাধীন অবস্থায় তিনি ১৫ আগস্ট প্রথম প্রহর সোয়া ১টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

শফিক কোম্পানি কক্সবাজার হোটেল-গেস্ট হাউজ মালিক সমিতি, রেস্তোরা মালিক সমিতিসহ অনেক ধর্মীয় ও সামাজিক সংগঠনের নেতৃত্বে ছিলেন। ওতপ্রোতভাবে জড়িত ছিলেন ক্রীড়াঙ্গনে। অসহায় হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানোই ছিল শফিকুর রহমান কোম্পানির নিত্য কাজ। পর্যটন নগরীতে তাঁর সরব পদচারণা সবাইকে মাতিয়ে তুলতো। পর্যটনের স্বার্থ সংশ্লিষ্ট সকল বিষয়ে সরব উপস্থিতিতে এগিয়ে এসে ভুমিকা রাখতেন। তার অকাল বিদায়ে পুরো পর্যটন শহর শোকাহত। পর্যটনে তার বিনিয়োগ আজন্ম স্মরণীয় হয়ে থাকবে।

এ পর্যটন উদ্যোক্তা, রাজনীতিক ও ক্রীড়া সংগঠকের মৃত্যুতে শোক জানিয়েছেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, কক্সবাজার হোটেল-মোটেল ওনার্স এসোসিয়েশন’র সহসভাপতি লায়ন এম এন করিম, কক্সবাজার হোটেল-গেস্ট হাউজ মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কাশেম সিকদার, কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির সভাপতি রাসেল চৌধুরী, সাধারণ সম্পাদক সায়ীদ আলমগীরসহ রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন