• আজ বুধবার, ১২ মাঘ, ১৪২৮ ৷ ২৬ জানুয়ারি, ২০২২ ৷

জাতীয় শোক দিবসে এমপি আগা খাঁন মিন্টুর বিশেষ আহ্বান

news ooiioipop007
❏ রবিবার, আগস্ট ১৫, ২০২১ ঢাকা, দেশের খবর

রাজু আহমেদ, স্টাফ রিপোর্টার- ১৫ই আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা-১৪ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য আগা খাঁন মিন্টু এমপি’র উদ্যোগে ব্যাপক কর্মসূচি পালিত হয়েছে। দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রীর হাতকে আরো শক্তিশালী করতে বিশেষ আহ্বান জানিয়েছেন তিনি।

সকালে ধানমন্ডিতে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে ঢাকা-১৪ আসনের বিভিন্ন বিভিন্ন এলাকায় জাতির জনকসহ অন্যান্য নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল শেষে অসহায় হতদরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

সেই সাথে শাহ আলী থানা আওয়ামী লীগ সভাপতি আবুল কাশেম মোল্লা, শাহ আলী থানা ছাত্রলীগের সভাপতি মোঃ জাকির হোসেন ও আট নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের পক্ষ থেকে দোয়া মাহফিল শেষে হতদরিদ্রদের মাঝে খাবার বিতরণ করা হয়।

এ বিষয়ে ঢাকা ১৪ আসনের সাংসদ আগা খাঁন মিন্টু বলেন-স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যার নেতৃত্বে আজকের বাংলাদেশ একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে রুপলাভ করেছিলো। বঙ্গবন্ধুর ডাকেই ১৯৭১ সালে আমি মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেছিলাম। দেশকে পরাধীনতার শৃংখল থেকে শত্রুমুক্ত করে ছিনিয়ে এনেছিলাম লাল সবুজের পতাকা।

কিন্ত দেশের এক শ্রেনীর স্বার্থান্বেষী মহল ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে নৃশংসভাবে হত্যা করে। কিন্ত স্বাধীন বাংলার উন্নয়ন থেমে নেই। তার সেদিনের সেই বলিষ্ঠ কণ্ঠে মুক্তিযুদ্ধের আহ্বান আজও কানে বাজে। বর্তমানে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে উন্নত বিশ্বের সাথে পাল্লা দিয়ে মধ্যম আয়ের দেশে রুপলাভ করেছে। দেশকে বিশ্বের বুকে একটি ডিজিটাল ও স্বয়ংসম্পূর্ণ উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে সকলে একত্রিত হয়ে বিশ্ব মানবতার মা, দেশনেত্রী, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করে তুলতে আহ্বান জানান সাংসদ আগা খাঁন মিন্টু।