🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ৩ আশ্বিন, ১৪২৮ ৷ ১৮ সেপ্টেম্বর, ২০২১ ৷

সংঘর্ষের পর জিয়ার সমাধিতে ফুল দিলেন মির্জা ফখরুল

fokrul 5234
❏ মঙ্গলবার, আগস্ট ১৭, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের পর চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির নেতারা।

মঙ্গলবার (১৭ আগস্ট) দুপুর পৌনে ১২টার দিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু জিয়ার সমাধিতে আসেন।

এ সময় মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালামসহ নেতাকর্মীরা জিয়ার সমাধিতে তাদের জন্য অপেক্ষা করছিলেন।

মহাসচিব আসার পর তাকে সঙ্গে নিয়ে সকাল ১১টা ৫৫মিনিটে তারা সবাই জিয়ার সমাধিতে ফুলেল শুভেচ্ছা জানান। পরে মহাসচিব সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, নবগঠিত ঢাকা উত্তর এবং দক্ষিণ বিএনপি’র নেতাকর্মীরা আজকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ করতে এসেছিলেন। এ উপলক্ষে সকাল সাড়ে দশটার দিকে যখন নেতাকর্মীরা মাজার এলাকায় এসে একত্রিত হচ্ছিল তখন আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিকে বানচাল করার জন্য পুলিশ অতর্কিতভাবে লাঠিচার্জ, টিয়ারশেল ও গুলি নিক্ষেপ করে। এতে ঢাকা মহানগর উত্তরের আহবায়ক আমান উল্লাহ আমান এবং সদস্য সচিব আমিনুল হকসহ অসংখ্য নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন।

তিনি বলেন, এই ফ্যাসিস্ট সরকার আমাদের গণতান্ত্রিক আন্দোলনকে ব্যাহত করার জন্য অপচেষ্টা চালাচ্ছে। আমি ধন্যবাদ জানাতে চাই আমাদের ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি নেতাকর্মীদের যারা শত বাধা-বিপত্তি উপেক্ষা করেও এখানে উপস্থিত হয়েছেন মাজার জিয়ারত করেছেন।

বিএনপি মহাসচিব বলেন, সরকারের পায়ের নিচে মাটি নেই। তারা সম্পূর্ণ জনবিচ্ছিন্ন হয়ে গেছে। তাই তারা পুলিশ দিয়ে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালাচ্ছে। পুলিশের এহেন কার্যকলাপে আমরা তীব্র নিন্দা জানাই।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন