• আজ মঙ্গলবার, ৬ আশ্বিন, ১৪২৮ ৷ ২১ সেপ্টেম্বর, ২০২১ ৷

গাড়ি ভাঙচুর, অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন সচিব

car e4t4335
❏ মঙ্গলবার, আগস্ট ১৭, ২০২১ আলোচিত

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- রাজধানীর চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের সমাধিস্থলে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এসময় বিএনপি কর্মীদের সামনে পড়েন পরিকল্পনা বিভাগের সচিব মোহাম্মদ জয়নুল বারী। সচিব পরিকল্পনা মন্ত্রণালয়ে আসছিলেন এমন সময় চন্দ্রিমা উদ্যান মোড়ে হামলার শিকার হন তিনি। সচিবের গাড়ি ভাঙচুর করা হয়।

ইট ও কাঠ দিয়ে গাড়িতে হামলা চালানো হয়। এরপর সচিবের সঙ্গে থাকা গানম্যান তাকে গাড়ি থেকে নামিয়ে চন্দ্রিমা উদ্যান মোড়ে পুলিশ বক্সের মধ্যে নিয়ে যায়। আজ মঙ্গলবার (১৭ আগস্ট) বেলা ১১টার দিকে এ ভাঙচুরের ঘটনা ঘটে।

তার ব্যক্তিগত কর্মকর্তা মোহাম্মদ সাইদুর রহমান বলেন, সচিব স্যার অফিসে আসছিলেন। এমন সময় বিএনপি কর্মীদের হামলায় শিকার হন। সচিব স্যারকে গানম্যান (পুলিশ) রক্ষা করে পুলিশ বক্সে নিয়ে যায়।

পরিকল্পনা কমিশন সূত্রে জানা যায়, বিএনপি নেতাকর্মীরা হামলা চালিয়ে সচিবের গাড়ির সামনের এবং পেছনের সব গ্লাস ভেঙে দিয়েছে। তবে কেউ আহত হননি।

সচিব জয়নুল বারী বলেন, চন্দ্রিমা উদ্যানের কর্নারে আসার পর গাড়ির সামনে হঠাৎ করে বেশকিছু যুবক এসে ভাঙচুর শুরু করে। এসময় আমি কোনো রকমে গাড়ি থেকে নেমে পুলিশের আশ্রয় নেই। তারা গাড়ির সব গ্লাস ভেঙে ফেলছে। গাড়ি থেকে দ্রুত নেমে যাওয়ায় আমার কোনো ক্ষতি হয়নি।

পরে ঘটনাস্থলে পুলিশ গেলে বিএনপি নেতাকর্মীরা পালিয়ে যায়। ততক্ষণে গাড়ির সব গ্লাস ভেঙে ফেলে তারা। এরপর আরেকটি গাড়ি এসে সচিবকে পরিকল্পনা কমিশনে নিয়ে যায়।

উল্লেখ্য, সকালে বিএনপির মহানগর দক্ষিণ ও উত্তরের নবগঠিত কমিটির নেতাকর্মীরা দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে গেলে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন বিএনপি নেতাকর্মী আহত হয়েছেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন