• আজ বুধবার, ১২ মাঘ, ১৪২৮ ৷ ২৬ জানুয়ারি, ২০২২ ৷

নদীতে নৌকাডুবিতে যুবকের মৃত্যু, চিকিৎসক নিখোঁজ

Mymensing news
❏ বুধবার, আগস্ট ১৮, ২০২১ ময়মনসিংহ

কামরুজ্জামান মিন্টু, স্টাফ রিপোর্টার: ময়মনসিংহের ভালুকায় খিরু নদীতে চিকিৎসকদের পিকনিকের নৌকা ডুবে তানভীর নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় অমিত রায় নামে এক চিকিৎসক নিখোঁজ হয়েছে। আরও তিনজনকে আহত অবস্থায় উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

মঙ্গলবার (১৭ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার রাজৈ ইউনিয়নের উরাহাটি গ্রামের ত্রিমোহনী সংলগ্ন খিরু নদীতে এ দুর্ঘটনা ঘটে। নিহত তানভীর উপজেলার ঝালোপাজা বাজার গ্রামের আজিজুল হকের ছেলে।

এ দুর্ঘটনায় ডা. মেহেদি হান্নান ও ডা. হাসিনসহ আরেকজন আহত হয়েছেন। তবে গুরুতর আহত অবস্থায় ডা. হাসিনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত আরেকজনের পরিচয় পাওয়া যায়নি।

বিষয়টি নিশ্চিত করে ভালুকা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আল মামুন বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের উদ্যোগে অন্তত ২০ জনের একটি টিম নৌকা ভাড়া করে খিরু নদীতে আনন্দভ্রমণে বের হন। আনন্দভ্রমণ শেষে ফেরার পথে একটি বালুবোঝাই ট্রলারের সঙ্গে নৌকাটির ধাক্কা লেগে নৌকাটি ডুবে যায়।

তিনি বলেন, নৌকার যাত্রীদের বেশ কয়েকজনকে স্থানীয় লোকজন উদ্ধার করেছে। এছাড়া অনেকে কেউ কেউ সাঁতরে নদীর তীরে এসেছেন। তবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. অমিত রায় ও তানভীর নামে একজন যুবক নদীর তীরে আসতে পারেননি। খবর পেয়ে ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু হয়। রাত সোয়া ১২ টার দিকে তানভীরের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে, এখনো নিখোঁজ রয়েছে চিকিৎসক অমিত রায়।

এ বিষয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, ঘটনাটি অত্যান্ত মর্মান্তিক। ফায়ার সার্ভিসের ডুবুরি দল খবর পেয়ে তাৎক্ষণিক উদ্ধার অভিযান পরিচালনা করে তানভীরের মরদেহ উদ্ধার করেছে। ওই চিকিৎসককে পাওয়া যাচ্ছে না।