• আজ মঙ্গলবার, ৬ আশ্বিন, ১৪২৮ ৷ ২১ সেপ্টেম্বর, ২০২১ ৷

সিরিজ বোমা ও ২১ আগস্টের হামলায় আ.লীগই জড়িত: রিজভী

rijvi 523
❏ বুধবার, আগস্ট ১৮, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ১৭ আগস্টের সিরিজ বোমা হামলা ও ২১ আগস্টের গ্রেনেড হামলার সঙ্গে বিএনপি নয় বরং আওয়ামী লীগই জড়িত।

বুধবার (১৮ আগস্ট) সকালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে কেরানীগঞ্জে দোয়া ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। কেরানীগঞ্জ উপজেলা বিএনপি আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির সভাপতি ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী।

এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে রিজভী বলেন, সিরিজ বোমা হামলায় বিএনপি জড়িত নয় বরং সিরিজ বোমা হামলা ও ২১ আগস্টের হামলায় আওয়ামীলীগ জড়িত। তৎকালীন বিএনপি সরকারকে বেকায়দায় ফেলতেই আওয়ামী লীগ এসব হামলা করেছিল। শুধু তাই নয় পিলখানায় বিডিআরের তরুণ অফিসারদের হত্যায়ও আওয়ামীলীগকে দায় নিতে হবে। ওই হত্যাকাণ্ডেরও একদিন বিচার হবে।

তথ্যমন্ত্রীর দেওয়া বক্তব্যের সমালোচনা করে রিজভী আহমেদ বলেন, চক্রান্ত করে ১৫ আগস্টের ঘটনায় জিয়াউর রহমানকে সামনে আনছে সরকার। কিন্তু তাতে লাভ হবে না। তিনি মহান স্বাধীনতার ঘোষক ও বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা। তাকে নিয়ে আমরা লজ্জিত হবো না বরং তাকে নিয়ে আমরা গর্বিত। দেশবাসীও জিয়াউর রহমানকে নিয়ে গর্ববোধ করে।

রিজভী বলেন, ক্ষমতায় টিকে থাকতে সর্বোচ্চ নিপীড়ন-নির্যাতন করছে সরকার। গতকাল পুলিশ বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা করে রক্তাক্ত করে উল্টো বিএনপির নেতাদের বিরুদ্ধে মামলা করছে, আটক করছে। পুলিশের হামলায় গুরুতর আহত মহানগর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল ইসলাম ও দলের সহ-প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, সাবেক এমপি ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম, নাজিম উদ্দীন মাস্টার, জেলা বিএনপির নেতা জয়নাল আবেদিন বাবুল, মোসাদ্দেদ আলী বায়ুসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন