🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ৩ আশ্বিন, ১৪২৮ ৷ ১৮ সেপ্টেম্বর, ২০২১ ৷

নেতাকর্মীদের মুক্তি দেওয়ায় সরকারকে হেফাজতের ধন্যবাদ


❏ বৃহস্পতিবার, আগস্ট ১৯, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরকে কেন্দ্র করে বিক্ষোভ ও ভাঙচুরের ঘটনায় গ্রেফতার হেফাজতে ইসলামের নেতাকর্মীদের মুক্তি দেওয়ায় সরকারকে ধন্যবাদ জানিয়েছেন দলটির মহাসচিব আল্লামা নুরুল ইসলাম।

মাদরাসা খোলার বিষয়ে বুধবার (১৮ আগস্ট) রাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠকে তিনি এ ধন্যবাদ জানান।

রাত ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়। হেফাজত মহাসচিব ছাড়াও কওমি মাদরাসার মুহতামিমদের প্রতিনিধিদল এতে উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্রে জানা গেছে, সারাদেশের প্রধান প্রধান মাদরাসার মুহতামিমরা বৈঠকে অংশ নিতে চেয়েছিলেন। কিন্তু করোনা সংক্রমণের কারণে স্বরাষ্ট্রমন্ত্রী পাঁচ সদস্যের প্রতিনিধিদল নিয়ে যেতে অনুরোধ করেন।

বৈঠকে আল্লামা নুরুল ইসলাম বলেন, কিছু কিছু গ্রেপ্তারকৃত আলেম-উলামাদের জামিনে মুক্তি দেওয়ায় মুহতামিমদের পক্ষ থেকে সরকারকে শুকরিয়া জানিয়ে এই ধারা অব্যাহত রাখতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়েছেন। এছাড়াও গ্রেপ্তারকৃত অন্যান্য আলেম-উলামাদেরকেও অবিলম্বে মুক্তির জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে মুহতামিমগণ আবেদন জানিয়েছেন।

আল্লামা নুরুল ইসলাম বলেন, আমরা মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছি সকল শিক্ষা প্রতিষ্ঠান বিশেষকরে কওমী মাদরাসাগুলো খুলে দেওয়ার জন্য। আমাদের অনুরোধের প্রেক্ষিতে সংশ্লিষ্ট সকলের সাথে পরামর্ষ করে মাদরাসা খোলার বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবেন বলে স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের আশ্বস্ত করেছেন।

হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদীর নেতৃত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, জামিয়া নুরিয়া কামরাঙ্গিচর মাদ্রাসার মুহতামিম আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী, দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার মুহতামিম পরিষদের সদস্য মাওলানা মুহাম্মাদ ইয়াহিয়া, সিলেট জামিয়া দরগাহ মাদ্রাসার মুহতামিম মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী ও ব্রাহ্মণবাড়িয়া জামিয়া দারুল আরকামের মুহতামিম মাওলানা সাজিদুর রহমান।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন