🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৪ আশ্বিন, ১৪২৮ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২১ ৷

বালু দস্যুর অভিযোগ ধামাচাপা দিতে আ,লীগ অফিসে চেয়ারম্যানের প্রতিবাদ সভা!

Sirajgonj news
❏ বৃহস্পতিবার, আগস্ট ১৯, ২০২১ রাজশাহী

উজ্জ্বল অধিকারী, বেলকুচি সিরাজগঞ্জ প্রতিনিধিঃ বালু দস্যু অভিযোগ ধামাচাপা দিতে সিরাজগঞ্জের এনায়তেপুর থানা সৈদিয়া চাঁদপুর ইউনিয়নের চেয়ারম্যান রাশেদুল ইসলাম সেরাজ তার পক্ষে প্রতিবাদ সভা করিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

১৯ (আগস্ট) বৃহস্পতিবার সকালে এনায়েতপুর- বেতিল বাজারে প্রতিবাদসভার আয়োজন করা হলে স্থানীয় লোকজনের ধাওয়ায় খেয়ে বিতারিত হয়ে পরে এনায়েতপুর থানা আ’লীগ অফিসে প্রতিবাদ সভা করেন। চেয়ারম্যান নিজের অপরাধ ঢাকতে থানা আ’লীগ অফিসে কিভাবে প্রতিবাদ সভার আয়োজন করেন এ বিষয়ে এনায়েতপুর থানা আ’লীগ নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছেন। এই প্রতিবাদ সভার তীব্রনিন্দা জানিয়েছেন।

এদিকে বালু দস্যু ও সংখ্যালঘুদের বাড়ি দখল অভিযোগ ধামাচাপা দিতে চেয়ারম্যানের আ,লীগ অফিসে এ প্রতিবাদ সভা করা কে মানুষ ছি ছি করছে আর বলছে অভিযোগ ঢাকতেই এই প্রতিবাদ সভা করেন। ইউনিয়নের লোকজনকে অর্থের আশ্বাস আর ভয় ভীতি দেখিয়ে এ প্রতিবাদ সভায় লোকজন জড়ো করেন বলে স্থানীয়রা অভিযোগ করেছেন।

উল্লেখ্য, ব্যাক্তি মালিকানাধীন জমিতে অবৈধ ভাবে বালু মহাল স্থাপনের প্রতিবাদে সিরাজগঞ্জের এনায়তপুর থানার সৈদিয়া চাঁদপুর ইউনিয়নের চেয়ারম্যান রাশেদুল ইসলাম সিরাজের বিরুদ্ধে এলাকাবাসী বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসুচি পালন করেছে।

বৃহস্পতিবার (১২ আগষ্ট) সকাল সাড় ১০টার দিকে এনায়েতপুর-সিরাজগঞ্জ আঞ্চলিক সড়কের বেতিল বাজারে আধাঘটা ব্যাপী এ কর্মসুচিতে সৈদিয়া চাঁদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি সিরাজুল আলম মাস্টারের সভাপতিত্বে এনায়েতপুর থানা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি জাহাঙ্গীর আলম জাহিদ, আওয়ামীলীগ নেতা মনিরুজ্জামান মনি, সাবেক ইউপি সদস্য নূর মাহাম্মদ সিকদার, গোলাম হোসন, রজব আলী, যুবলীগ নেতা হাফিজুর রহমান হাফিজ, মনসুর আলী প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে সৈদিয়া চাঁদপুর ইউনিয়নের চেয়ারম্যান রাশেদুল ইসলাম সিরাজ যমুনার চরের ব্যাক্তি মালিকানাধীন জমিতে জোরপূর্বক অবৈধ ভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে বিক্রি করছে। এছাড়া গত জুন মাস আমাদের ব্যক্তিগত জমিতে বালু মহাল করার জন্য ডিসির কাছ আবেদন করেছে। তার এই অপতৎপরতা আমরা কখনো মেনে নেবোনা। যদি বালু মহালের অনুমতি দেয়া হয় তবে আমরা হাজার হাজার মানুষ লংমার্চ ও ডিসি অফিস ঘেরাও কর্মসুচি দেবো।

তারা আরও বলেন, সিরাজ চেয়ারম্যান এমপি মমিন মন্ডলকে সংস্পর্শ থেকে তাকে কৌশলে ঢাল হিসাবে ব্যবহার করে খামারগ্রামের হিদুদের বাড়ি দখলসহ প্রভাব খাটিয়ে সাধারন মানুষকে অত্যাচার অবিচার করছে। এখন তার চোখ পড়েছে আমাদের জমিতে সরকারী বালু মহাল করার জন্য। প্রশাসনের কাছে দাবী তার বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ নেয়া হোক। তা না হলে আমরা যে কোন মুল্য তার অত্যাচার প্রতিহত করবো।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন