🕓 সংবাদ শিরোনাম

স্ত্রীর তালাকে স্বামীর ফাঁস দিয়ে আত্মহত্যাসংক্রমণ বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান আবার বন্ধ: শিক্ষামন্ত্রীশরীয়তপু‌রে বে‌পরোয়া কিশোর গ্যাং, হাত বাড়া‌লেই মিল‌ছে মাদক!বিএনপির কোনো পরিকল্পনা সার্থক হবে না: শাজাহান খানকর্ণফুলীতে ধান ক্ষেত থেকে রিক্সা চালকের লাশ উদ্ধারঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে চালু হবে ২০২৬ সালেমালয়েশিয়ায় গার্মেন্টস কারখানার বাংলাদেশী মালিকসহ ৪৫ জন রিমান্ডে নোয়াখালীর বেগমগঞ্জে ই-ট্রাফিক প্রসিকিউশন কার্যক্রম উদ্বোধনসংকুচিত হচ্ছে বনাঞ্চল: টেকনাফে ফের বন্য হাতির অস্বাভাবিক মৃত্যুদেশে বিনিয়োগ করুন: প্রবাসীদের প্রতি প্রধানমন্ত্রী

  • আজ শনিবার, ১০ আশ্বিন, ১৪২৮ ৷ ২৫ সেপ্টেম্বর, ২০২১ ৷

দেশে করোনায় মৃত্যু আরও কমেছে


❏ বৃহস্পতিবার, আগস্ট ১৯, ২০২১ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- দেশে করোনাভাইরাসের প্রকোপ ধীরে ধীরে কমছে। এই ভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৫৯ জনের, যা ৪৪ দিনের মধ্যে সর্বনিম্ন। এই সময়ে সংক্রমণ ধরা পড়েছে ৬ হাজার ৫৬৬ জনের দেহে।

বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। নতুন ১৫৯ জনকে নিয়ে করোনায় দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ হাজার ৮৭৮ জনে। আর মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪ লাখ ৪৭ হাজার ২১০ জনে।

এর আগে বুধবার (১৮ আগস্ট) করোনায় আক্রান্ত হয়ে ১৭২ জনের মৃত্যু হয়। এছাড়া করোনা শনাক্ত হয় ৭ হাজার ২৪৮ জনের দেহে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১০ হাজার ১৫৩ জন। তাদের নিয়ে মোট সুস্থ হলেন ১৩ লাখ ৩৭ হাজার ১৮১ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় রোগী শনাক্তের হার ১৭ দশমিক ৬৪ শতাংশ। আর এখনও পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৯১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৪০ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৭২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৩৭ হাজার ৪২৯টি, আর নমুনা পরীক্ষা হয়েছে ৩৭ হাজার ২২৭টি।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৮৫ লাখ ৫৯ হাজার ৫৪টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৬৩ লাখ ৩৭ হাজার ১৬১টি, আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ২২ লাখ ২১ হাজার ৮৯৩টি।

গত ২৪ ঘণ্টায় করোনাতে মারা যাওয়া ১৫৯ জনের মধ্যে পুরুষ ৭৬ জন, আর নারী ৮৩ জন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন