• আজ শনিবার, ৩ আশ্বিন, ১৪২৮ ৷ ১৮ সেপ্টেম্বর, ২০২১ ৷

বিলম্বিত পিএসজি অভিষেক, বার্সেলোনায় ফিরেছেন মেসি

messi 5
❏ শনিবার, আগস্ট ২১, ২০২১ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- লিওনেল মেসি বার্সেলোনা ছেড়ে প্যারিসে চলে গেছেন, তাও প্রায় দশ দিনের মতো হতে চললো। কিন্তু দুই দশকের নিত্যদিনের অভ্যাস বার্সেলোনাকে কি আর এত সহজে ভোলা চলে? ‘ছুটি’ পেয়েই তাই আর্জেন্টাইন তারকা ছুটলেন কাতালুনিয়ায়, কাস্তেইদেফেলসে নিজের ডেরায়।

পিএসজিতে পাড়ি জমালেও সেখানে এখনো থিতু হতে পারেননি মেসি। প্যারিসে এখনো থাকছেন হোটেলে। বাসা খুঁজে বের করার দায়িত্ব দেওয়া হলেও মেসি ও তার পরিবারের চাহিদামতো বাড়ি মেলেনি এখনো। ফলে প্যারিসে ঘরে থাকার অনুভূতি এখনো পাননি আর্জেন্টাইন অধিনায়ক।

এদিকে মেসিকে নিয়ে পিএসজি কোচ মরিসিও পচেত্তিনো কোনো প্রকার তাড়াহুড়ো করতে রাজি নন। সেজন্যেই তাকে ব্রেস্তের বিপক্ষেও রাখেননি স্কোয়াডে। তবে পিএসজির অনুশীলনে মেসি যেভাবে নিজেকে উজাড় করে দিচ্ছেন, তাতে খুশি দলের সবাই, জানিয়েছিলেন কোচ পচেত্তিনো। বলেছিলেন, ‘সে দলকে কী দিতে পারে, সবাই জানে। আমরা জানি লিও কীসের প্রতিনিধিত্ব করতে পারে, সে বেশ ইতিবাচকও। সে এই দলের সঙ্গে দ্রুত মানিয়েও নিচ্ছে বেশ। দলে তার অবদানে আমরা বেশ খুশি।’

ব্রেস্তের বিপক্ষে মেসি স্কোয়াডে না থাকার ফলে পিএসজি অভিষেক পিছিয়ে গেছে অন্তত এক সপ্তাহ। ছোটোখাটো একটা ছুটি পেয়েই তাই দেরি করেননি মেসি। চলে এসেছেন বার্সেলোনায়। স্প্যানিশ সংবাদ মাধ্যম মুন্দো দেপোর্তিভোর প্রকাশ করা এক ছবিতে দেখা যায়, সপরিবারে কাতালুনিয়ায় পা রেখেছেন তিনি।

কাস্তেইদেফেলসে নিজের বাড়িতে অবধারিতভাবেই গেছেন মেসি। গুঞ্জন আছে নেইমারও যোগ দিয়েছেন মেসির দলে, পাড়ি জমিয়েছেন বার্সেলোনায়। যদিও নেইমারের বার্সেলোনায় পা রাখার পর কোনো ছবিই প্রকাশ পায়নি ইউরোপীয় কোনো সংবাদ মাধ্যমে।

আরও গুঞ্জন, মেসি ও নেইমার, দুজন মিলে দেখা করেছেন আরেক বন্ধু লুই সুয়ারেজের সঙ্গে, যিনি বর্তমানে খেলছেন অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে। এই ত্রয়ীর বন্ধুত্বের শুরু বার্সেলোনায়।

প্রথম তিন ম্যাচে মেসিকে দেখা না গেলেও, চলতি মাসের শুরু থেকেই গুঞ্জন ছিল, আগামী ২৯ আগস্ট রেইমসের বিপক্ষে ম্যাচ দিয়ে অভিষেক হতে পারে মেসির। সেটিই সত্যি হলে খুব বেশি দিন বার্সেলোনায় থাকার সুযোগ নেই মেসির সামনে। দলের অনুশীলনে যোগ দেয়ার জন্য হয়তো দুই-তিনদিন পরই পিএসজিতে ফিরে যাবেন মেসি।

এদিকে ব্রেস্তের বিপক্ষে জয়ের পর মেসির অভিষেকের ব্যাপারে আরও একবার অনিশ্চিত মন্তব্য করেছেন পিএসজি কোচ পচেত্তিনো। তবে এবার তিনি আশা দিয়েছেন, আগামী সপ্তাহে হয়তো পিএসজির জার্সিতে প্রথমবারের মতো খেলতে নামবেন সাবেক বার্সা তারকা।

মেসির অভিষেকের বিষয়ে পচেত্তিনো বলেছেন, ‘নতুন যারা এসেছে তাদের সবাইকে ঠিকঠাক ম্যানেজ করতে হয়। এই সপ্তাহটা খুব ভালো কেটেছে মেসির। তাই আশা করছি, আগামী সপ্তাহেই সে হয়তো দলে অংশ হয়ে যাবে।’

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন