🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৪ আশ্বিন, ১৪২৮ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২১ ৷

এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় আনা হলো আজিজুল হককে

ajizul 5w3
❏ শনিবার, আগস্ট ২১, ২০২১ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের উন্নত চিকিৎসার জন্য আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহীর শাহ্‌ মখদুম বিমানবন্দর থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নেওয়া হয়। তিনি এক মাস ধরে অসুস্থ হয়ে বাসায় ছিলেন। করোনার কারণে বাসায় রেখেই চিকিৎসা চলছিল তাঁর।

গত সোমবার সন্ধ্যায় হাসান আজিজুল হকের ছেলে এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অণুপ্রাণবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ইমতিয়াজ হাসান ফেসবুক স্ট্যাটাসে অসুস্থতার কথা জানিয়েছিলেন। আজ তাঁকে ঢাকায় নেওয়া হয়।

ঢাকার ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটে বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডা. নজরুল ইসলামের অধীনে তিনি চিকিৎসা নেবেন। বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক শাহ আজম শান্তনু।

বাথরুমে পড়ে আহত হওয়ার পর প্রায় এক মাস ধরে বিছানায় ছিলেন হাসান আজিজুল হক। তিনি কাউকে চিনতে পারছেন না। চিকিৎসকের পরামর্শে এতদিন বাসায়ই তাকে চিকিৎসা দেওয়া হচ্ছিল। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এই অবসরপ্রাপ্ত অধ্যাপক বর্তমানে বিশ্ববিদ্যালয়ের কাছে চৌদ্দপায় আবাসিক এলাকা বিহাসে নিজ বাসায় ছিলেন। কোভিড-১৯ এর উর্ধ্বমুখী সংক্রমণের কারণে তাকে হাসপাতালে নেওয়া হয়নি।

হাসান আজিজুল হক ১৯৩৯ সালের ২ ফেব্রুয়ারি ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার যবগ্রামে জন্মগ্রহণ করেন। জীবনের অধিকাংশ সময় তিনি রাজশাহীতে কাটিয়েছেন। ১৯৭৩ সালে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে শিক্ষকতা শুরু করেন। ২০০৪ সালে অবসরে যান।

আরও পড়ুন :

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন