• আজ শুক্রবার, ২ আশ্বিন, ১৪২৮ ৷ ১৭ সেপ্টেম্বর, ২০২১ ৷

২১ আগস্ট গ্রেনেড হামলার নেপথ্যে তারেক রহমান : তোফায়েল আহমেদ

tofayel
❏ শনিবার, আগস্ট ২১, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ভোলা- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ এমপি বলেছেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার নেপথ্যে ছিল জিয়াউর রহমান। আর ২১ আগস্ট গ্ৰেনেড হামলার নেপথ্যে ছিল তার পুত্র তারেক রহমান।

শনিবার (২১ আগস্ট) সকালে ২১ আগস্ট গ্ৰেনেড হামলা দিবস উপলক্ষে ভোলা জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে টেলিকনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট বিএনপি-জামায়াত জোট বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যা করার জন্য গ্রেনেড নিক্ষেপ করেছিল। হামলায় সেই দিন আইভি রহমানসহ ২২ জন মৃত্যুবরণ করেন। এই আগস্ট মাসেই বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছিল। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করার জন্য সেই আগস্ট মাসকেই আবার বেছে নিয়েছিল বিএনপি-জামায়াত জোট।

বঙ্গবন্ধুর সাবেক রাজনৈতিক সচিব আরো বলেন, আন্তজার্তিক ও দেশীয় স্বাধীনতাবিরোধীরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে। পৃথিবীর বুকে বাংলাদেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু সারা বিশ্বের একজন আন্তজার্তিক নেতা হিসেবে সম্মানিত হয়েছিলেন। সেই বাংলার মাটিতে খুনি মোশতাক, রশিদ, ডালিম এবং আন্তজার্তিকভাবে যারা মুক্তিযুদ্ধে পরাজিত শত্রু বঙ্গবন্ধুকে হত্যা করেছে।

জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি দোস্ত মাহমুদের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোমিন টুলু, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য হামিদুল হক বাহালুল মোল্লা, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আশরাফ হোসেন লাভু, অ্যাডভোকেট জুলফিকার আহমেদ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন