• আজ মঙ্গলবার, ৬ আশ্বিন, ১৪২৮ ৷ ২১ সেপ্টেম্বর, ২০২১ ৷

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে চারদিন ধরে ফেরি চলাচল বন্ধ

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে
❏ রবিবার, আগস্ট ২২, ২০২১ ঢাকা

মোঃ রুবেল ইসলাম তাহমিদ মাওয়া মুন্সীগঞ্জঃ শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ আজ চারদিন । পদ্মায় তীব্রস্রোতের কারণে ঝুঁকি বিবেচনায় মুন্সিগঞ্জের শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে।

এতে যাত্রীদের ঝুঁকি নিয়ে লঞ্চেই নদী পার হতে হচ্ছে। ফেরি বন্ধ থাকায় লঞ্চে ভিড়ও বাড়ছে। পদ্মায় অস্বাভাবিকভাবে পানির উচ্চতা এবং স্রোত বাড়ায় গেল বুধবার বেলা আড়াইটা থেকে যান পারাপার সম্পূর্ণ বন্ধ করে দেয়া হয়।

বর্তমানে পদ্মার পানি বিপত্সীমার উপরে বইছে। তাই গণপরিবহনগুলো তাদের যাত্রী ঘাট পর্যন্ত পরিবহণ করছে। এরপর তারা লঞ্চে করে পদ্মা নদী পার হচ্ছেন।

তীব্র স্রোতের কারণে লঞ্চের পারাপারকেও খুব ঝুঁকিপূর্ণ বলছেন ঘাট সংশ্লিষ্টরা। বাংলাবাজার ঘাটের বিআইডব্লিউটিএর ট্রাফিক পরিদর্শক আক্তার হোসেন জানান, ফেরি না চলায় যাত্রীরা লঞ্চেই পার হচ্ছেন।

তবে তীব্র স্রোতের কারণে লঞ্চ চলাচল ঝুঁকিপূর্ণ হওয়া সন্ধ্যার পর বন্ধ রাখা হচ্ছে। এই নৌ রুটে মোট ৮৭ টি লঞ্চ চলে। বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সালাউদ্দীন আহমেদ জানান, কবে থেকে ফের ফেরি চলবে তা এই মুহুর্তে বলা যাচ্ছে না।

পদ্মায় স্রোতের তীব্রতা না কমা পর্যন্ত ফেরি চলাচল শুরু হওয়ার সম্ভবনা নেই। আপাতত এই নৌরুটের ফেরিগুলো অন্য নৌরুটে পাঠানো বলে জানান তিনি। আর যানবাহনগুলো দৌলতদিয়া-পাটুরিয়া বিকল্পপথে যাতায়াত করছে। এতে চাপ বাড়ছে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে।

পারাপারের অপেক্ষায় দৌলতদিয়া ঘাটে তৈরি হয় ৫ কিলোমিটার দীর্ঘ ট্রাকের সারি। জানান বিআইডব্লিউটিসি এবং বিআইডব্লিউটিএর ঘাট কর্মকর্তারা,

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন