• আজ শনিবার, ৩ আশ্বিন, ১৪২৮ ৷ ১৮ সেপ্টেম্বর, ২০২১ ৷

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিকে কলংকমুক্ত করেছেন: তথ্য প্রতিমন্ত্রী

murad
❏ রবিবার, আগস্ট ২২, ২০২১ জাতীয়

নিজস্ব প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর- তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ড. মো: মুরাদ হাসান এমপি বলেছেন, আগস্ট বাঙ্গালী জাতির জন্য অভিশপ্ত মাস; পচাত্তরের পনের আগস্ট ইতিহাসের মহানায়ক জাতির মহান শিক্ষক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারসহ ১৮ জনকে নির্মমভাবে হত্যা করে। এই হত্যকান্ড বাঙ্গালি জাতির কপালে কলংকের কালিমা একে দিয়েছিল। বঙ্গবন্ধু কন্যা, মানবতার জননি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর হত্যাকারীদের আইনের আওতায় বিচার করে জাতিকে কলংকমুক্ত করেছেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট আয়োজিত ‘শোক থেকে শক্তি: গণমাধ্যম ও বাংলাদেশর অগ্রযাত্র’ শীর্ষক ভার্চুয়াল সেমিনারে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বাঙ্গালী জাতিকে দিয়েছিলেন একটি স্বাধীন দেশ, জাতিকে দিয়েছিলেন মুক্তির স্বাধ। বঙ্গবন্ধুর সাড়ে তিন বছরে অর্থনৈতিক প্রবৃদ্ধি হয়েছিল ৯দশমিক ৪। দেশের অর্থনীতি একটি শক্ত ভিতের ওপর দাড়িয়েছিল। এটাইকি তার অপরাধ? এর জন্যইকি এ হত্যাকান্ড? খুনিচক্র বাংলাদেশের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি। তারা বাংলাদেশের সমৃদ্ধি সহ্য করতে পারেনি; তাই দেশকে আবারও পরাধীনতার শৃঙ্খলে আবদ্ধ করতে চেয়েছিল।

ডা. মুরাদ আরও বলেন, পৃথিবীর ইতিহাসে অনেক রাজনৈতিক হত্যাকান্ড হয়েছে কিন্তু তা কখনই পরিবারকে আঘাত করেনি। বঙ্গবন্ধু প্রায় দশ মাস পাকিস্তানের জেলে ছিলেন,সেখানে তাকে হত্যা করতে পারেনি। পনের আগস্ট হত্যাকান্ড শুধু একটি পরিবারকে হত্যা নয়, সেটি ছিল একটি রাষ্ট্রের অগ্রযাত্রা, একটি রাষ্ট্রের সমৃদ্ধিকে হত্যা করা। এই হত্যকান্ডের মাধ্যমে বঙ্গবন্ধুর সকল অর্জনকে ধ্বংস করতে চেয়েছিল।

খুনি জিয়া পরিবার দেশের সকল অর্জনকে ধ্বংস করেছে। পলাতক দন্ডপ্রাপ্ত আসামী তারেক জিয়াকে দেশে এনে বিচার করা হবে। খুনি পরিবারের বিচার বাংলার মাটিতে হবে।

পরে সাম্প্রতি বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে বরিশালের ঘটনা সর্ম্পকে প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, বরিশালের ঘটনা দুখ:জনক অনাকাঙ্খিত। প্রশাসন রাষ্ট্রের গুরুত্বপুর্ণ অংশ; সরকারের সাথে প্রশাসনের সবসময় সুসম্পর্ক ছিল এবং থাকেব। সবাইকে ভেবে চিন্তে চলার আহবান জানান তিনি।

অপর এক প্রশ্নের জবাবে বলেন, বিএনপি’র জন্য রাজনীতি নয়; তাদের জন্য হত্যা লুট, জঙ্গিবাদের পৃষ্টপোষকতা।

ভার্চুয়াল সেমিনারে যুক্ত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ; সচিব, মোঃ মকবুল হোসেন, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট মহাপরিচালক শাহিন ইসলাম, এনডিসিসহ দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন