• আজ মঙ্গলবার, ৬ আশ্বিন, ১৪২৮ ৷ ২১ সেপ্টেম্বর, ২০২১ ৷

শাহজাদপুরে সিজারের সময় প্রসূতি ও নবজাতক শিশুর মৃত্যু

hospital 5342
❏ সোমবার, আগস্ট ২৩, ২০২১ রাজশাহী

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরে নিউ রংধনু হাসপাতালে সিজার করার সময় প্রসূতি ও নবজাতক শিশুর মৃত্যু ঘটনা ঘটেছে। ঘটনাটি ৬০ হাজার টাকায় রফা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

জানা যায়, শনিবার (২২ আগষ্ট) ভোররাতে পৌরসদরের থানারঘাট এলাকায় অবস্থিত নিউ রংধনু হাসপাতালে ডাঃ আয়শা একটি সিজার করার সময় রক্তশুন্য হয়ে প্রসূতি মোছাঃ সোনিয়া খাতুন (৩০) ও নবজাতক শিশুর অপারেশন থিয়েটারেই মৃত্যু হয়।

ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার জন্য ডাঃ আয়শা তরিঘরি করে একটি এ্যাম্বুলেন্স ডেকে রোগীর অভিভাবক ছাড়াই মৃত প্রসুতি ও নবজাতক শিশুটিকে এ্যাম্বুলেন্সে উঠিয়ে দেয়। এ সময় নিহতের স্বামী হাবিবুর সরকার আসলে ডাঃ আয়শা রোগীকে উন্নত চিকিৎসার জন্য বগুরা নিয়ে যাওয়ার কথা বলেন।

তখন হাবিব এ্যাম্বুলেন্সে উঠে বুঝতে পারে তার স্ত্রী- সন্তান বেঁচে নেই। সেই সময় হাবিব তার নিহত স্ত্রী- সন্তানকে গাড়ী থেকে নামিয়ে হাসপাতালে ভিতরে রাখে। খবর পেয়ে শাহজাদপুর থানা পুলিশ হাসপাতালে পৌছানোর আগেই হাসপাতালের মালিক ডাঃ আয়শা ও সকল নার্স পালিয়ে যায়।

জানা যায়, নিহত সোনিয়া পার্শ্ববর্তী উল্লাপাড়া উপজেলার জুংলীবাড়ী গ্রামের মৃত মহির উদ্দিন সরকারের পুত্র মোঃ হাবিবুর রহমান সরকারের স্ত্রী। অভিযোগ উঠেছে ঘটনাটি আপোষ করার জন্য সোনিয়ার পরিবারকে ৬০ হাজার টাকা দেওয়া হয়েছে।

এ ব্যাপারে এ ঘটনার তদন্তকারী কর্মকর্তা এসআই খলিল বলেন, আমরা এ ঘটনার অনুসন্ধান করেছি। নিহতদের পরিবার থেকে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে।

উল্লেখ্য, এই হাসপাতালটির বিরুদ্ধে বরাবরই অপচিকিৎসা ও রোগী মৃত্যুর ঘটনা ঘটে চলেছে। কয়েক মাস পূর্বে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সমন্বয়ে একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে এই নিউ রংধনু হাসপাতালকে ১ লক্ষ টাকা জরিমানা ও হাসপাতালটি সিলগালা করা হয়।

এই বিষয়ে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আমিনুল ইসলাম খান বলেন, নবজাতক ও প্রসূতির মৃত্যুর বিষয়ে ৩ সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। তাদের আগামী ৩ কার্যদিবসের মধ্যে সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদনের আলোকে পদক্ষেপ গ্রহণ করা হবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন