ময়মনসিংহে প্রভাবশালীদের ভয়ে কোনঠাসা সংখ্যালঘু পরিবার

news53w
❏ মঙ্গলবার, আগস্ট ২৪, ২০২১ ময়মনসিংহ

কামরুজ্জামান মিন্টু, স্টাফ রিপোর্টার- ময়মনসিংহের তারাকান্দায় সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা, বাড়ি-ঘর ভাঙচুর ও জোড় করে জমি দখলের চেষ্টার প্রতিবাদে মানববন্ধন করেছে একটি অসহায় সংখ্যালঘু পরিবার।

সোমবার (২৩ আগস্ট) সকালে উপজেলার গোপালপুর বাজারে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় স্থানীয় মধুমোহন রবিদাস বলেন, আমাদের পরিবার নিজস্ব জমিতে প্রায় ১শ’ বছর যাবত বসবাস করছে। অথচ স্থানীয় একটি প্রভাবশালী পরিবার আমাদের উচ্ছেদ করে জমি দখলের পায়তারা করছে। বিভিন্নভাবে হুমকি দেওয়া হচ্ছে। গত ৯ আগস্ট আকষ্মিক হামলা করে মিন্টু, নান্টু, রুবেল ও জুয়েল নামে চারজন। তখন সবকিছু ভাঙচুর করলেও আমরা প্রাণে বাঁচি। এমতাবস্থায় দিন রাত আতঙ্ক নিয়ে বসবাস করছি।

স্থানীয় মুক্তিযোদ্ধা আবদুল জব্বার বলেন, ‘আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি অসাম্প্রদায়িক বাংলাদেশের জন্য। কিন্তু আমার এলাকাতে স্থানীয় ভূমিদস্যুরা সংখ্যালঘুদের জমি দখলের পায়তারা করছে। বিষয়টি অত্যন্ত ন্যক্কারজনক। এ বিষয়ে আমি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি’।

এ বিষয়ে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ময়মনসিংহ শাখার সভাপতি এডভোকেট বিকাশ রায় বলেন, এটি নতুন নয়। মাঝেমধ্যেই বিভিন্ন জায়গায় সংখ্যালঘু পরিবারের উপর হামলার ঘটনা ঘটছে। অনেকে নিজস্ব স্বার্থে এমনটি করে থাকে। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবী জানাচ্ছি।

আরও পড়ুন :
Jamalpur new বাড়ি ভিটার জমির জন্য মরলেন দুই ভাই

❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৬, ২০২১

Mymensing news ঘুষ লেনদেন, এএসআই প্রত্যাহার

❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ১৪, ২০২১

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন