• আজ বুধবার, ৭ আশ্বিন, ১৪২৮ ৷ ২২ সেপ্টেম্বর, ২০২১ ৷

আলেমদের প্রতি ঐক্যের ডাক দিলেন হেফাজতের নতুন আমির

muhibulla 523
❏ মঙ্গলবার, আগস্ট ২৪, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- দেশের আলেম-ওলামাদের ঐক্যবদ্ধ থেকে ইসলামের খেদমত করার আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলামের ভারপ্রাপ্ত আমির আল্লামা মহিবুল্লাহ বাবুনগরী। মঙ্গলবার (২৪ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

বিবৃতিতে মহিবুল্লাহ বাবুনগরী বলেন, গত ১৯ আগস্ট হেফাজতের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেন। একইদিন রাতে মহাসচিব আল্লামা নুরুল ইসলাম ভারপ্রাপ্ত আমির হিসেবে আমার নাম ঘোষণা করেন। কিন্তু আমার পক্ষে দায়িত্ব পালন করা খুবই কঠিন। কারণ আমি অসুস্থ। তারপরও যেহেতু নাম ঘোষণা হয়ে গেছে, তাই আমি আপানাদের সঙ্গে পরামর্শ করে এবং আল্লাহর ওপর ভরসা রেখে এ সংগঠনকে সুন্দরভাবে এগিয়ে নিয়ে যাওয়ার সর্বোচ্চ চেষ্টা করবো।

তিনি আরও বলেন, আসুন সবাই এক হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করি। আমরা ঐক্যবদ্ধ থেকে যদি দেশ ও জাতির আশা-আকাঙ্ক্ষা পূরণের লক্ষ্যে পরিশ্রম করি, তবে মানুষ তাদের ঈমান ও আমল-আখলাকের ব্যাপারে স্বস্তি ফিরে পাবে।

মহিবুল্লাহ বাবুনগরী আরও বলেন, হেফাজতে ইসলাম দেশের কোটি কোটি মানুষের ঈমান, আকিদা, বিশ্বাস, মূল্যবোধ রক্ষার সর্ববৃহৎ অরাজনৈতিক দ্বীনি সংগঠন। এখন এ সংগঠনকে ধীরে ধীরে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া এবং প্রতিষ্ঠালগ্ন থেকে ঘোষিত দাবিগুলো বাস্তবায়নে চেষ্টা করা আমাদের সবার দায়িত্ব ও কর্তব্য।

হেফাজত আমির বলেন, আমাদের কিছু লোক চলে গেছেন বলে হেফাজতে ইসলাম চলে যাবে, এটা হওয়া উচিৎ নয়। মূলত মানুষ পৃথিবীতে আসে ক্ষণিকের জন্য। কেউ এখানে চিরস্থায়ী হয় না। একদিন সবাইকে চলে যেতে হয়। তাই যতক্ষণ প্রাণ আছে, ততক্ষণ আমাদেরকে ব্যক্তি, পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে সঠিক আকিদা-বিশ্বাস, ইসলামী চিন্তা-চেতনা ও ধর্মীয় মূল্যবোধ প্রতিষ্ঠার মেহনত চালিয়ে যেতে হবে।

এসময় মুহিব্বুল্লাহ বাবুনগরী দেশ ও জাতিকে সব ধরনের সঙ্কট ও বালা মুসিবত থেকে রক্ষার জন্য দোয়া করেন। এছাড়া হেফাজতের সদ্যপ্রয়াত আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী এবং প্রতিষ্ঠাতা আমির আল্লামা আহমদ শফীর জন্য দোয়া করেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার (১৯ আগস্ট) বেলা ১২ টার দিকে হেফাজতে ইসলামের আমীর জুনায়েদ বাবুনগরী গুরুতর অসুস্থ হয়ে চট্টগ্রামের একটি হাসপাতালে মারা যান।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন