🕓 সংবাদ শিরোনাম

স্ত্রীর তালাকে স্বামীর ফাঁস দিয়ে আত্মহত্যাসংক্রমণ বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান আবার বন্ধ: শিক্ষামন্ত্রীশরীয়তপু‌রে বে‌পরোয়া কিশোর গ্যাং, হাত বাড়া‌লেই মিল‌ছে মাদক!বিএনপির কোনো পরিকল্পনা সার্থক হবে না: শাজাহান খানকর্ণফুলীতে ধান ক্ষেত থেকে রিক্সা চালকের লাশ উদ্ধারঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে চালু হবে ২০২৬ সালেমালয়েশিয়ায় গার্মেন্টস কারখানার বাংলাদেশী মালিকসহ ৪৫ জন রিমান্ডে নোয়াখালীর বেগমগঞ্জে ই-ট্রাফিক প্রসিকিউশন কার্যক্রম উদ্বোধনসংকুচিত হচ্ছে বনাঞ্চল: টেকনাফে ফের বন্য হাতির অস্বাভাবিক মৃত্যুদেশে বিনিয়োগ করুন: প্রবাসীদের প্রতি প্রধানমন্ত্রী

  • আজ শনিবার, ১০ আশ্বিন, ১৪২৮ ৷ ২৫ সেপ্টেম্বর, ২০২১ ৷

বরিশালে ইউএনও’র বাসভবনে হামলা: ১২ জনের জামিন মঞ্জুর

borishal-534
❏ বুধবার, আগস্ট ২৫, ২০২১ ফিচার

সময়ের কণ্ঠস্বর, বরিশাল- বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভাবনে হামলা এবং পুলিশের কাজে বাধা দানের দুই মামলায় ১২ আসামির জামিন মঞ্জুর করেছেন অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মাসুম বিল্লাহর আদালত। বুধবার (২৫ আগস্ট) দুপুর ১টার দিকে তাদের জামিন মঞ্জুর হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট রফিকুল ইসলাম ঝন্টু।

তিনি জানান, আমরা গ্রেফতার ২১ জনের জামিন আবেদন করেছিলাম। আদালত ইউএনও মুনিবুর রহমানের দায়ের করা মামলায় তিনজনকে এবং কোতোয়ালি মডেল থানার এসআই শাহজালাল মল্লিকের দায়ের করা মামলায় ৯ জনের জামিন মঞ্জুর করেছেন। তবে জামিন পাওয়া তিনজন উভয় মামলার আসামি। বাকি আসামিদের জামিন না মঞ্জুর করেছেন আদালত। আমরা পরবর্তী তারিখে তাদের জামিনের আবেদন করব।

জামিনপ্রাপ্তরা হলেন- ইকতিয়ার উদ্দিন, সালাম মনু, আলো গাজী, মমিন উদ্দিন কালু, কবির তালুকদার, হুমায়ুন কবির হাওলাদার, ইলিয়াস, জমির উদ্দিন এবং নাসির উদ্দিন। এদের মধ্যে ইকতিয়ার উদ্দিন, সালাম মনু, আলো গাজী উভয় মামলা থেকে জামিন পেয়েছেন।

গত ১৮ আগস্ট রাতে সরকারি দলের নেতা-কর্মীদের সঙ্গে ইউএনও কমপ্লেক্সের নিরাপত্তা-কর্মী আনসারদের গুলিবর্ষণ ও পুলিশের লাঠিচার্জের ঘটনায় ১৯ আগস্ট এ ব্যাপারে ইউএনও ও পুলিশের পক্ষ থেকে মোট ১২২ জনের নামে ও পাঁচ শতাধিক অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে দুটি মামলা করা হয়। মামলায় এখন পর্যন্ত ২২ জনকে গ্রেফতার করা হয়েছে।

এর তিন দিন পর আদালতে ইউএনও, দুই পুলিশ ও পাঁচ আনসারসহ অজ্ঞাতনামা আরও ১০০ জনের বিরুদ্ধে পাল্টা নালিশি মামলা করা হয় আওয়ামী লীগের নেতা ও বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) কর্মকর্তার পক্ষ থেকে।

আদালত এ দরখাস্ত গ্রহণ করে তদন্তের মাধ্যমে এক মাসের মধ্যে রিপোর্ট দেওয়ার আদেশ দেন পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনকে (পিবিআই)।

এ বিষয়ে গত ২২ আগস্ট রাতে মেয়র, জেলা প্রশাসন ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে বরিশাল বিভাগীয় কমিশনারের বাসভবনে সমঝোতা বৈঠক হয়। ঘটনাটিকে ‘ভুল বোঝাবুঝি’ হিসেবে উল্লেখ করে বিসিসি বিবৃতি দেয়।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন