• আজ বুধবার, ১২ মাঘ, ১৪২৮ ৷ ২৬ জানুয়ারি, ২০২২ ৷

ময়মনসিংহ মেডিকেলে কমেছে মৃত্যু, একদিনে সুস্থ ২১

mmc corona
❏ বৃহস্পতিবার, আগস্ট ২৬, ২০২১ ময়মনসিংহ

কামরুজ্জামান মিন্টু, স্টাফ রিপোর্টার- ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে এক দিনে ৭ জনের মৃত্যু হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়।

মৃতদের মধ্যে ৪ জন করোনা শনাক্ত ও ৩ জনের উপসর্গ ছিল। তাদের মধ্যে ৩ জন নারী ও ৪ জন পুরুষের মৃত্যু হয়েছে।

করোনায় মৃতরা হলেন- ময়মনসিংহ সদরের জাহাঙ্গীর (৫৮), তারাকান্দার রওশন আরা (৫৫), ত্রিশালের আমেনা খাতুন (৭০) ও জামালপুর সদরের রাবেয়া (৬৫)। এছাড়া উপসর্গ নিয়ে মৃতরা হলেন-ময়মনসিংহের গৌরীপুর উপজেলার আব্দুর রহমান (৬৫), ফুলপুরের উসমান আলী (৬৫) ও জামালপুর সদরের আজিজুল হক (৫৫)।

হাসপাতালের করোনা ইউনিটের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (ফোকাল পারসন) মহিউদ্দিন খান বৃহস্পতিবার সকালে সময়ের কন্ঠস্বরকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বর্তমানে করোনা ইউনিটে ১৯১ জন চিকিৎসাধীন। ভর্তি হওয়া রোগীদের নমুনা পরীক্ষা করে ১০৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে আইসিইউতে ভর্তি আছেন ১২ জন।

এক দিনে নতুন করে ভর্তি হয়েছেন ১৩ জন রোগী। এ সময়ের মধ্যে ২১ জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন। ওয়ান স্টপ ফ্লু কর্নারে ৫৬ জন সেবা নিয়েছেন এবং টেলিমেডিসিন সেবা নিয়েছেন ৫ জন।

চিকিৎসক মহিউদ্দিন খান আরও বলেন, গত দেড়মাস যাবত হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা বৃদ্ধি ছিলো। তবে গত কয়েকদিন ধরে মৃত্যুর সংখ্যা কমে যাচ্ছে। সরকারি নির্দেশনা মেনে চলাচল করলে এবং টিকা গ্রহণের কার্যক্রম সফলভাবে সম্পন্ন হলে মৃত্যুর সংখ্যাসহ আক্রান্তের হার আরও কমে আসবে।

জেলা সিভিল সার্জন নজরুল ইসলাম জানান, নতুন করে ৫৯১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে ১১৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় ২০ হাজার ৬৬৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বর্তমানে আক্রান্তের হার ১৯ দশমিক ৪৫ শতাংশ।