🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৪ আশ্বিন, ১৪২৮ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২১ ৷

সৌদি আরবে গাড়ির স্পীড লিমিট অমান্য করলে ২ হাজার রিয়াল জরিমানার বিধান

saudi 5234
❏ শনিবার, আগস্ট ২৮, ২০২১ আন্তর্জাতিক

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি: সৌদি ট্রাফিক কর্তৃপক্ষ জানিয়েছে যে, স্পীড লিমিট এর চাইতে অধিক গতিতে যানবাহন চালানো ব্যক্তিদের উপরে ১৫০ রিয়াল থেকে ২ হাজার রিয়াল জরিমানা নির্ধারিত করা হয়েছে।

বিভিন্ন সড়ক এবং মহাসড়কের স্পীড লিমিট এবং অধিক গতিতে চালানো যানবাহন এর ধরন এর উপর নির্ভর করে অভিযুক্তকে জরিমানা করা হবে বলেও জানানো হয়েছে।

সৌদি গেজেটের প্রতিবেদনের বরাত জানা যায় যে, যদি কোন সড়কে স্পীড লিমিট ১২০ কিলোমিটার/ঘন্টা দেয়া থাকে, তবে সেখানে অধিক স্পীডিং এর জরিমানা নিন্মরূপঃ স্পীড লিমিটের চাইতে ১০-২০ কিমি/ঘন্টা বেশি গতিতে যানবাহন চালালে সর্বনিন্ম ১৫০ থেকে সর্বোচ্চ ৩০০ রিয়াল জরিমানা, ২০-৩০ কিমি/ঘন্টা অধিক গতিতে যানবাহন চালালে সর্বনিন্ম ৩০০ থেকে সর্বোচ্চ ৫০০ রিয়াল জরিমানা, ৩০-৪০ কিমি/ঘন্টা বেশি গতিতে যানবাহন চালালে সর্বনিন্ম ৮০০ থেকে সর্বোচ্চ ১ হাজার রিয়াল পর্যন্ত জরিমানা, এবং ৪০-৫০ কিমি/ঘন্টা অধিক গতিতে যানবাহন চালালে সর্বনিন্ম ১২০০ থেকে সর্বোচ্চ ১৫০০, এবং স্পীড লিমিটের চাইতে ৫০ কিমি/ঘন্টা এর অধিক গতিতে যানবাহন চালালে সর্বনিন্ম ১৫০০ থেকে ২ হাজার রিয়াল জরিমানা নির্ধারণ করা হয়েছে।

যদি যানবাহনের মালিক ড্রাইভিং লাইসেন্স ব্যতিত কাউকে দিয়ে যানবাহন চালনা করেন, তবে তাকে সর্বনিন্ম ১ হাজার রিয়াল থেকে সর্বোচ্চ ২ হাজার রিয়াল জরিমানা করা হবে। যদি লাইসেন্সবিহীন চালক কোন দুর্ঘটনা ঘটান, তবে যানবাহনের মালিককে দায়ী করে বিচারের সম্মুখীন করা হবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন