• আজ শনিবার, ৩ আশ্বিন, ১৪২৮ ৷ ১৮ সেপ্টেম্বর, ২০২১ ৷

বাগেরহাটে মোরেলগঞ্জে শিক্ষিত তরুনরা এখন মাছ চাষে ঝুঁকছে

Sunamgoj news
❏ শনিবার, আগস্ট ২৮, ২০২১ খুলনা

শেখ সাইফুল ইসলাম কবির,বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের মোরেলগঞ্জে শিক্ষিত তরুনরা এখন মাছ চাষে ঝুঁকছে । স্বাবলম্বী হচ্ছে এলাকার বেকার শিক্ষিত যুবকরা। চাকুরীর আশায় না ছুটে মৎস্য চাষ করে স্বাবলম্বী হচ্ছে। উপজেলা চেয়ারম্যান এ্যাড. আলহ্বাজ শাহ-ই-আলম বাচচু শনিবার সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় একথা বলেন ।

“বেশি বেশি মৎস্য চাষ করি, বেকারত্ব দূর করি ” এ প্রতিপাদ্য বিষয় নিয়ে মতবিনিময় সভায় তিনি আরো বলেন ,বিপন্ন মাছের প্রজাতির সংরক্ষণ, অবাধ প্রজনন ও বংশবৃদ্ধির মাধ্যমে উৎপাদন বৃদ্ধি হয়েছে।

গত ৫ বছরে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের মাধ্যমে দেশের বিভিন্ন নদ-নদী ও অভ্যন্তরীণ মুক্ত জলাশয় ৪৩২ টি মৎস্য অভয়াশ্রম স্থাপন করা হয়েছে । জলাশয়ের মাছের উৎপাদন ১৪৫ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। মৎস্য চাষে এলাকার যুবকরা ব্যাংকগুলো সহজ শর্তে মাছ ও কৃষি কাজে ঋণ দেয়ার বেকার যুবকরা আগ্রহী হচ্ছে ।

জাতীয় মৎস্য সপ্তাহ–২০২১ উপলক্ষ্যে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা বিনয় কৃষ্ণ রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা জেলা পরিষদের সদস্য আফরোজা আকতার লিনা,ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম, মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা খানম।

সভায় মোরেলগঞ্জে কর্মরত প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, উপজেলা মৎস্যজীবি লীগ সাধারণ সম্পাদক মো. আল-আমিন, উপজেলা মৎস্যজীবি সমিতির সভাপতি মুনসুর আলী শেখ,কাউন্সিলর নান্না শেখ,আজিজুর রহমান মিলন প্রমুখ।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন