• আজ বুধবার, ১২ মাঘ, ১৪২৮ ৷ ২৬ জানুয়ারি, ২০২২ ৷

ছাত্র অধিকার পরিষদের নতুন নেতৃত্বে বিন ইয়ামিন-আদিব

nur w4b23
❏ রবিবার, আগস্ট ২৯, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের প্রথম কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। এতে বিন ইয়ামিন মোল্লা সভাপতি ও আরিফুল ইসলাম আদীব সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। সাংগঠনিক সম্পাদক হয়েছেন মোল্যা রহমতুল্লাহ।

শনিবার রাজধানীর নয়াপল্টনে ছাত্র-যুব ও শ্রমিক অধিকার পরিষদের কার্যালয়ে এ কাউন্সিল অনুষ্ঠিত হয়।

সভাপতি, সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক ছাড়া আরও ৩৮ জনকে মনোনীত করে ৪১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে গত কমিটির পাঁচ সদস্যকে এ কমিটির উপদেষ্টা হিসেবে রাখা হয়েছে।

এর আগে শনিবার সকাল ১১টা থেকে নয়াপল্টন অফিসে ভোটগ্রহণ শুরু হয়। ভোট গণনা শেষে রাত ১০টায় ফলাফল ঘোষণা করা হয়। সারাদেশ থেকে আগত সংগঠনটির ২৪০ জন কাউন্সিলর এতে ভোট দিয়েছেন।

কাউন্সিল অধিবেশনে বাংলাদেশ ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের সমন্বয়ক এবং ডাকসুর সাবেক সহসভাপতি নুরুল হক নুর বলেন, ‘সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক হিসেবে তিনজনকে নির্বাচিত করা হয়েছে। ৩৮ জনকে মনোনীত করে ৪১ সদস্যের কমিটি ঘোষণা করা হলো। এছাড়া গত কমিটির পাঁচ সদস্যকে এই কমিটিতে উপদেষ্টা হিসেবে রাখা হয়েছে। তারা নতুন নেতৃত্বকে পথনির্দেশনা দেবেন।’

নুরুল বলেন, ‘আমরা আশা করি ছাত্র পরিষদের নেতারা কলেজ-বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্র সংসদ নির্বাচনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবেন। সংগঠনটি ইতিহাস ঐতিহ্যের মধ্য দিয়ে জন্মলাভ করেছে, তাই ছাত্র ও গণমানুষের সংগ্রাম নব নির্বাচিতরা অব্যাহত রাখবেন। তারা বর্তমান পরিস্থিতিতে গণতন্ত্রহীন বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় সচেষ্ট ভূমিকা রাখবেন।’

কমিটিতে উপদেষ্টা হিসেবে আছেন নুরুল হক নুর, মো. রাশেদ খান, ফারুক হাসান, হাসান আল মামুন ও আব্দুজ জাহের।