🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৬ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ১ ডিসেম্বর, ২০২১ ৷

কাবুল বিমানবন্দরে আবারও হামলার আশঙ্কা যুক্তরাষ্ট্রের

kabul-airport-21082
❏ রবিবার, আগস্ট ২৯, ২০২১ আন্তর্জাতিক, ফিচার

আন্তর্জাতিক ডেস্ক- আফগানিস্তানের কাবুল বিমানবন্দরে ভয়াবহ এক হামলার রেশ কাটতে না কাটতেই সেখানে আবারও বড় ধরনের হামলার আশঙ্কা করছে যুক্তরাষ্ট্র। স্থানীয় সময় রোববার এই হামলা হতে পারে আশঙ্কার কথা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

যুক্তরাষ্ট্রের সামরিক কমান্ডারদের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে স্থানীয় সময় শনিবার এ আভাস দেন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি জানান, কাবুল সময় রোববার ভোর থেকে যেকোনো মুহূর্তে হতে পারে এ হামলা।

স্টেট ডিপার্টমেন্ট নাগরিকদের সর্তক করে দিয়ে বলেছে, ‘সুনির্দিষ্ট ও বিশ্বাসযোগ্য’ হামলার হুমকির রয়েছে। ওই এলাকা এড়িয়ে চলতে হবে।

দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে জানানো হয়, বাইডেনের বক্তব্যের পরপরই কয়েক দফা জরুরি নিরাপত্তা সতর্কতা জারি করে কাবুলের আমেরিকান দূতাবাস। বিমানবন্দরের প্রবেশপথের বাইরে অবস্থানরত নাগরিকদের অবিলম্বে এলাকা ত্যাগের নির্দেশনা দেয়া হয় সতর্কবার্তায়।

বিমানবন্দরের কাছাকাছি না থাকতে, বিশেষ করে তাৎক্ষণিকভাবে দক্ষিণের প্রবেশপথ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ভবন সংলগ্ন প্রবেশপথ ও বিমানবন্দরের উত্তর-পশ্চিমে পাঞ্জশির পেট্রোল স্টেশনসংলগ্ন প্রবেশপথ ছাড়তে যুক্তরাষ্ট্রের নাগরিকদের নির্দেশ দেয়া হয়েছে।

সম্ভব হলে বিমানবন্দর এলাকা এড়িয়ে চলার পরামর্শ দেয়া হয় আমেরিকান নাগরিকদের।

এর আগে নিজের জাতীয় নিরাপত্তা দলের কাছ থেকে কাবুল বিমানবন্দরের সবশেষ পরিস্থিতি সম্পর্কে অবগত হন বাইডেন।

এরপরে এক বিবৃতিতে তিনি বলেন, ‘কাবুলের পরিস্থিতি চরম বিপজ্জনক। বিশেষ করে বিমানবন্দরে সন্ত্রাসী হামলার উচ্চ ঝুঁকি রয়েছে। পরবর্তী ২৪ থেকে ৩৬ ঘণ্টার মধ্যে আরেকটি হামলা হতে পারে বলে আমাদের কমান্ডাররা প্রায় নিশ্চিত।’

আরও পড়ুন :