🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৪ আশ্বিন, ১৪২৮ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২১ ৷

মারা যাননি ক্যাপ্টেন নওশাদ, অবস্থার আরও অবনতি

pilot 53n
❏ রবিবার, আগস্ট ২৯, ২০২১ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- মধ্য আকাশে হার্ট অ্যাটাক করা বাংলাদেশ বিমানের পাইলট নওশাদ আতাউল কাইউম মারা যাননি। তবে তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। তার অবস্থার অবনতি হয়েছে। তিনি ভারতের নাগপুরের কিংসওয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) কোমায় আছেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবু সালেহ মোস্তফা কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ক্যাপ্টেন নওশাদ কাইয়ুমের অবস্থার আরও অবনতি হয়েছে। তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। তার চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

ক্যাপ্টেন নওশাদের পরিবারের লোকজন হাসপাতালে উপস্থিত আছেন বলেও জানান বিমানের এমডি।

এ বিষয়ে যোগাযোগ করা হলে বাংলাদেশ পাইলট অ্যাসোসিয়েশনের সভাপতি ক্যাপ্টেন মাহবুব বলেন, পাইলট নওশাদ এখনো জীবিত। আমরা জীবিত মানুষকে কেন মৃত বলে গুঞ্জন ছড়াচ্ছি? নওশাদ লাইফ সাপোর্টে আছেন। ডাক্তাররা এখনো কিছু জানাতে পারেনি। কিছুক্ষণের মধ্যে বোর্ডমিটিং হবে। সে এখন খারাপ অবস্থার মধ্যে আছে। সবাই তার জন্য দোয়া করবেন।’

গত শুক্রবার সকালে ওমানের মাসকাট থেকে ফ্লাইট পরিচালনা করে ঢাকায় ফেরার পথে মাঝ আকাশে অসুস্থ হয়ে পড়েন নওশাদ। এ সময় তিনি কো-পাইলটের কাছে বিমানটির নিয়ন্ত্রণ হস্তান্তর করেন।

এমন পরিস্থিতিতে বিজি-০২২ ফ্লাইটটি ভারতের নাগপুর বিমানবন্দরে জরুরি অবতরণ করা হয়। ওই ফ্লাইটে যাত্রী ছিল ১২৪ জন। পরে জানা যায়, নওশাদের হার্ট অ্যাটাক হয়েছে।

বিমানটি শুক্রবার রাতেই বিকল্প পাইলট ও ক্রু দিয়ে ফিরিয়ে আনা হয় ঢাকায়। আর নওশাদকে ভর্তি করানো হয় নাগপুরের কিংসওয়ে হাসপাতালে।

ক্যাপ্টেন নওশাদের চিকিৎসার দায়িত্ব নিয়েছে সরকার। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, নওশাদের উন্নত চিকিৎসা নিশ্চিত করতে প্রয়োজনীয় সব সহযোগিতা দেয়া হবে।

নওশাদের হঠাৎ অসুস্থতায় সবাই উদ্বিগ্ন জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘তার চিকিৎসার বিষয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং বিমান বাংলাদেশ এয়ারলাইনস সার্বক্ষণিক তদারকি করছে। তার দ্রুত সুস্থতার জন্য সকলকে প্রার্থনা করার অনুরোধ করছি।’

আরও পড়ুন :

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন