• আজ শুক্রবার, ২ আশ্বিন, ১৪২৮ ৷ ১৭ সেপ্টেম্বর, ২০২১ ৷

গাজীপুর সিটির ২০হাজার ৯৮৬ কোটি ২৪লাখ টাকার বাজেট ঘোষণা

Gazipur news
❏ রবিবার, আগস্ট ২৯, ২০২১ ঢাকা

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর: গাজীপুর সিটি করপোরেশনের সর্বোচ্চ বাজেট ঘোষণা করা হয়েছে। রোববার সকালে নগরীর গাছা আঞ্চলিক কার্যালয়ে ২০২১-২২ অর্থ বছরে ২০ হাজার ৯৮৬ কোটি ২৪ লাখ টাকার এ বাজেট ঘোষণা করেন সিটি মেয়র জাহাঙ্গীল আলম।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আব্বাস উদ্দিন খোকনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম, প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা গোলাম কিবরিয়া।

বাজেটে রাস্তা ঘাট ও অবকাঠামোগত উন্নয়নে গুরুত্বারোপ করা হয়েছে। এতে মূল বাজেটের ৯৩ ভাগ এই খাতে বরাদ্দ রাখা হয়েছে। এছাড়া মশক নিধন, স্বাস্থ্য সুরক্ষা ও কল্যাণ মূলক নানা কর্মকাণ্ডে বরাদ্দ রাখা হয়েছে।

বাজেট বক্তৃতায় মেয়র জাহাঙ্গীর আলম বলেন, দেশের সর্ব বৃহৎ সিটি করপোরেশনে এবার অনেক বড় বাজেট হিসেবে ২০ হাজার ৯৮৬ কোটি ২৪ লাখ টাকা ঘোষণা করা হচ্ছে। এতে রাস্তাঘাট ও যোগাযোগ ব্যবস্থা উন্নয়নে আমরা গুরুত্ব দিয়েছি।

বাজেট ঘোষণার পর গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে মেয়র জাহাঙ্গীর বলেন, আমরা যোগাযোগ ব্যবস্থা ড্রেনেজ ব্যবস্থার উপর প্রাধান্য দিচ্ছি। আর এটার বাস্তবায়ন হলে কোথাও কোন পানি জমবে না, বন্যা হবে না। তাছারা ২০ মিনিটের মধ্যে গাজীপুর সিটির যেকোন জায়গা থেকে যেন ঢাকায় যাওয়া যায় সে ব্যবস্থা করছি। তিনি এর বাস্তবায়নে জনগণসহ সকলের সহযোগিতা চান।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন