🕓 সংবাদ শিরোনাম

১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থী পাবে ফাইজারের টিকা: স্বাস্থ্য মন্ত্রীকক্সবাজার ভ্রমনে এসে ৭ বন্ধুর দুই জনের মৃত্যু, ৪ জন আটকভোট ডাকাতির চেয়ে বড় জঙ্গি নাই: জাফরুল্লাহ চৌধুরীগোপালগঞ্জ সড়ক দুর্ঘটনায় যুবক নিহতপটুয়াখালীতে মাউশি মহাপরিচালকের সঙ্গে শিক্ষা কর্মকর্তাদের মতবিনিময়কাকের প্রতি ‘বিরল ভালবাসা’ আত্রাইয়ের সায়মা বিবি’র১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়া হবেমুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের অনুষ্ঠান বন্ধ করে দিলেন ওবায়দুল কাদেরইভ্যালির মতো প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: ডিবিমালয়েশিয়ায় ৩২ হাজার বিদেশি কর্মী নিয়োগের ঘোষণা

  • আজ শনিবার, ৩ আশ্বিন, ১৪২৮ ৷ ১৮ সেপ্টেম্বর, ২০২১ ৷

অজ্ঞাত ব্যক্তির লাশ জিয়ার নামে ঢাকায় কবর দেওয়া হয়: তথ্যমন্ত্রী

Hasan Mahamud
❏ রবিবার, আগস্ট ২৯, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- আওয়ামী লীগ নয় বরং বিএনপিই জিয়ার লাশ নিয়ে জনগণের সাথে প্রতারণা করছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, চট্টগ্রাম থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ নিয়ে এসে ঢাকায় জিয়াউর রহমানের নামে কবর দেওয়া হয়।

রবিবার (২৯ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, ‘ইতিহাস বিকৃতি এবং স্বাধীনতার পরাজিত অপশক্তিকে নিয়ে রাজনীতি চিরদিনের জন্য বন্ধ করতে হবে। স্বাধীনতার ইতিহাস বিকৃতি ঘটিয়েছে বিএনপি। লাশ নিয়ে কথা হচ্ছে। ঘটনার পর জিয়াউর রহমানের লাশ খুঁজে বের করার জন্য নির্দেশ দেওয়া হয়। পরবর্তীতে রাঙ্গুনিয়ায় তিনটি কবরের মধ্য থেকে একটি লাশ জিয়াউর রহমানের নামে ঢাকায় এনে কবর দেওয়া হয়।’

তিনি বলেন, ‘কারও কবর যদি অন্যের নামে চালিয়ে দেওয়া হয়, তাহলে তা অনৈসলামিক। দলিল বলে আপনারা প্রতারণা করেছেন।’

তথ্যমন্ত্রী বলেন, ৫০ বছর পরও দেশের স্বাধীনতা ও বঙ্গবন্ধুকে নিয়ে মিথ্যা খবর ছাড়াচ্ছে বিএনপি-জামায়াত চক্র। তারা মুক্তিযুদ্ধের নায়কদের কথা তুলে না ধরে খলনায়কদের নায়ক হিসেবে তুলে ধরছেন উল্লেখ্য করে ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুর পক্ষে ২৬ মার্চ প্রহরে প্রথম স্বাধীনতার ঘোষণা দেওয়া হয়। এরপর দিন ২৭ মার্চ বঙ্গবন্ধুর পক্ষে আওয়ামী লীগ জিয়াউর রহমানকে দিয়ে স্বাধীনতা ঘোষাণাপত্র পাঠ করান। ঘোষকের প্রকৃত ইতিহাস বিকৃতি করা হচ্ছে।

তিনি বলেন, স্বাধীনতার তিন বছরের মধ্যে বঙ্গবন্ধুকে হ-ত্যা না করা হলে মাত্র ১০-১৫ বছরের মধ্যে বাংলাদেশ ধনী দেশে পরিণত হতো। সোনার বাংলাদেশে পরিণত হতো। বর্তমান প্রধানমন্ত্রী এখন বঙ্গবন্ধুর দেখানো পথে রাষ্ট্র পরিচালনা করছেন।

দেশবাসীকে মুক্তিযুদ্ধের পরাজিত শক্তিকে বয়কটের আহবান জানিয়ে হাছান মাহমুদ বলেন, স্বাধীনতার পরাজিত শক্তিকে রাজনীতি থেকে বিতারিত করতে হবে। আর এই পরাজিত শক্তিকে নিয়ে বিএনপি রাজনীতি করছে বলে অভিয়োগ করেন তিনি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন