🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ১০ আশ্বিন, ১৪২৮ ৷ ২৫ সেপ্টেম্বর, ২০২১ ৷

অবশেষে জয় দিয়ে পিএসজি অভিষেক রাঙালেন মেসি

messi 5n3
❏ সোমবার, আগস্ট ৩০, ২০২১ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- দীর্ঘ বিশ দিনের অপেক্ষা শেষ হলো আজ। পিএসজির জার্সি গায়ে দেখা মিলেছে লিওনেল মেসির। মহাতারকাকে নিজেদের করে নেওয়ার দিনটা দারুণভাবেই রাঙিয়েছে ফরাসি পরাশক্তিরা। কিলিয়ান এমবাপের জোড়া গোলে রেঁসকে তাদেরই মাঠে হারিয়ে দিয়েছে ২-০ ব্যবধানে।

ফরাসি মুল্লুকে মেসির পা পড়েছিল সেই ১০ আগস্ট। সেদিন দলে টানার খবরটা প্রকাশ করে পিএসজি। এরপরের দিন মহাসমারোহে তাকে দলের একজন হিসেবে পরিচিত করার পর্বটাও সেরে ফেলে প্যারিসিয়ানরা। সেই থেকে তার পিএসজি অভিষেকের অপেক্ষার শুরু।

সাম্প্রতিক সময়ে কোনো একটি ফুটবল ম্যাচ নিয়ে এতো আলোচনা খুব কমই হয়েছে। লিওনেল মেসির অভিষেক ম্যাচ বলে কথা। ফ্রেঞ্চ লিগে রেঁসের বিপক্ষে ম্যাচ নিয়ে আগ্রহ ছিল পুরো ফুটবল বিশ্বের।

অপেক্ষাটা আরও বাড়িয়ে দেন মরিসিও পচেত্তিনো। মেসিকে শুরুর একাদশে না রেখে বদলি হিসেবে বেঞ্চে রাখেন। শুরু হয় মেসির জন্য দর্শকদের অপেক্ষা।

অবশেষে ৬৬ মিনিটে মেসি যখন নামেন ততক্ষণে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে পিএসজি। নেইমারের বদলি হিসেবে যখন মাঠে পা দেন আর্জেন্টাইন মহাতারকা ততক্ষণে ম্যাচ নিশ্চিত করে ফেলেছে ফরাসি চ্যাম্পিয়নরা।

এর কৃতিত্ব পিএসজির অন্যতম সেরা তারকা কিলিয়ান এমবাপের। তার ক্লাব ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার গুঞ্জনের মধ্যেই ম্যাচ সেরা পারফরম্যান্স উপহার দেন ২২ বছরের এমবাপে।

এই ফরাসি তারকার কৃতিত্বে ১৬ মিনিটে রেঁসের মাঠে এগিয়ে যায় প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। আনহেল দি মারিয়ার ক্রসে মাথা ছুঁইয়ে দলকে লিড এনে দেন তিনি। গোল করার পর বেশ চাপহীন ভাবে খেলে পিএসজি। প্রথমার্ধে আর গোল পায়নি তারা। মেসিও নামেননি মাঠে।

বিরতির পরও ম্যাচে নিজেদের প্রাধান্য ধরে রাখে সফরকারী দল। খেলার বিপরীত ধারায় রেঁস গোল করে বসে ৫১ মিনিটে। তবে অফসাইডের কারণে মার্শাল মুনেতসির করা গোল ভিডিও অ্যাসিস্টেন্টের সাহায্যে বাতিল করে দেন রেফারি।

পিএসজির হয়ে ব্যবধান দ্বিগুন করেন এমবাপে, ৬৩ মিনিটে। ডান প্রান্ত দিয়ে বাড়ানো আশরাফ হাকিমি বলে নিচু শটে জালে জড়ান তিনি।

এর মিনিট দুয়েক পরই অপেক্ষা ফুরায় বিশ্বের। ৬৬ মিনিটে বন্ধু নেইমারের বদলি হিসেবে মাঠে নামেন মেসি। ক্যারিয়ারে বার্সেলোনার বদলে এই প্রথম অন্য কোনো ক্লাবের জার্সিতে নামেন ছয়বারের ব্যালন ডর জয়ী।

ম্যাচে প্রায় আধঘণ্টার মতো খেলেছেন মেসি। দল ২-০ গোলে এগিয়ে থাকায় খুব বেশি কিছু করার সুযোগ ছিল না তার জন্য। তবে স্বভাবসুলভ বল কন্ট্রোল ও চুলচেরা পাস দেখেছেন উপস্থিত হাজার বিশেক দর্শক। ম্যাচে প্রায় ৩১ মিনিট খেলেছেন মেসি। এর মধ্যে ২১টি পাস দিয়েছেন। যার মধ্যে ২০টিই ছিল সম্পূর্ণ পাস।

এমবাপের দুই গোলে ম্যাচ জিতে নেয় পিএসজি। ফ্রেঞ্চ লিগে পিএসজির এমন একচেটিয়া জয় নতুন নয়।

ঐতিহাসিক বিষয়টি হলো প্যারিসের ক্লাবের খেলোয়াড় হিসেবে মেসির অভিষেক। মেসির ম্যাচ হিসেবে পিএসজির রেকর্ড বইয়ে স্বর্ণাক্ষরে লেখা থাকবে ম্যাচটির কথা।

আরও পড়ুন :
কাদিজের মাঠে কাঁদল বার্সেলোনা

❏ শুক্রবার, সেপ্টেম্বর ২৪, ২০২১

tamim n234n ২০২৩ বিশ্বকাপ জিততে চান তামিম

❏ সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১

messi n3 অভিষেক রাঙাতে পারলেন না মেসি

❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৬, ২০২১

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন