🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৪ আশ্বিন, ১৪২৮ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২১ ৷

ফরিদপুরে পুলিশের কাছে দেশীয় অস্ত্র জমা দিলেন গ্রামবাসী

অস্ত্র জমা দিলেন গ্রামবাসী
❏ সোমবার, আগস্ট ৩০, ২০২১ ঢাকা, দেশের খবর

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের বোয়ালমারীতে ক্যাইজা ও সংঘর্ষ আর না করার শপথ নিয়ে পুলিশের কাছে দেশীয় অস্ত্র জমা দিলেন এলাকাবাসী।

রবিবার (২৯ আগস্ট) সন্ধ্যায় উপজেলার ঘোষপুর ইউনিয়নের চণ্ডিবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্ত্বরে ফরিদপুরের পুলিশ সুপার মো: আলিমুজ্জামানের কাছে এ দেশীয় অস্ত্র জমা দেন।

জানা যায়, উপজেলার ঘোষপুর ইউনিয়নের চণ্ডিবিলা এলাকার বিবাদমান ইউপি চেয়ারম্যান এসএম ফারুক হোসেনের সমর্থক কাজী রফিউদ্দীন ও সাবেক ইউপি চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা চাঁদ মিয়া গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। আর এ বিরোধের অবসান ঘটিয়ে দেশীয় অস্ত্রশস্ত্র জমা দেন উভয়পক্ষের সমর্থকরা।

ফরিদপুরের বোয়ালমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ নুরুল আলমের সভাপতিত্বে সভায় এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার আলিমুজ্জামান (বিপিএম, সেবা)।

এসময় প্রধান অতিথির বক্তব্যে আলিমুজ্জামান বলেন, কাইজা দাঙ্গা হাঙ্গামা করে ভালো মানুষ হওয়া যায় না, তাই আপনারা শান্তির পথে ফিরে আসুন।

তিনি বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা স্বাধীন সার্বভৌম রাষ্ট্র পেয়েছি। সম্মান অর্জন করতে হয় ব্যক্তি আচরণের মাধ্যমে। কাইজা, ডাঙ্গা হাঙ্গামা করে সম্মান পাওয়া যায় না, ব্যক্তি আচরণ সবকিছু প্রমাণিত করে।

পুলিশ সুপার বলেন, কাইজা করলে সুনাম নষ্ট হয় অর্জন হয় না। ঢাল সড়কি, দেশীয় অস্ত্র আগে ব্যবহ্নত হতো। যে সময় গ্রামগঞ্জে বনজঙ্গল ছিলো। বনজ শত্রু মোকাবেলা করার জন্য। আর এখন ডিজিটাল প্রজম্ম, ওই টাকা দিয়ে সন্তানকে ইন্টারনেট কিনে দেন সে পৃথিবীকে জানুক।

মাদক থেকে সন্তানদের দূরে রাখতে অভিভাবকদের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, ছেলে কোথায় যায়, রাতে কখন বাড়ি ফিরে সেটার খোঁজ রাখুন? আপনারা পুলিশকে সহযোগিতা করুন এই জনপদে মাদক থাকবেনা, থাকবেনা কোন দাঙ্গা হাঙ্গামা। আগামী ৭ সেপ্টেম্বরে মধ্যে যার যার ঘরে আরো যে দেশীয় অস্ত্রশস্ত্র আছে তা জমা দেওয়ার নির্দেশ দেন পুলিশ সুপার।

ঘোষপুর ইউনিয়ন বিট পুলিশের উপরিদর্শক মো. ওহিদুল ইসলামের পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন, সহকারী পুলিশ সুপার (মধুখালী সার্কেল) সুমন কর,

উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আসাদুজ্জামান মিন্টু, ঘোষপুর ইউপি চেয়ারম্যান মো. ফারুক হোসেন, উপজেলা আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক মোস্তফা জামান সিদ্দিকী, ঘোষপুর ইউপির সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা চাঁদ মিয়া, কাজী রফিউদ্দিন প্রমুখ।

আরও পড়ুন :

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন