🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৪ আশ্বিন, ১৪২৮ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২১ ৷

সোনারগাঁয়ে শিক্ষিকার স্বামীকে হত্যাচেষ্টা, অভিযুক্তকে গ্রেফতার দাবিতে মানববন্ধন

newsn52
❏ সোমবার, আগস্ট ৩০, ২০২১ ঢাকা

সুমন আল হাসান, সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি- নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভার ইছাপাড়া এলাকায় জমি দখল করতে কলেজ শিক্ষিকার স্বামীর ওপর সন্ত্রাসী হামলা চালিয়ে হত্যাচেষ্টর প্রতিবাদে সোমবার সকালে মানববন্ধন করেছে বাহাউল হক পলিটেকনিক ইন্সটিটিউট ও কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা।

এ ঘটনায় সোনারগাঁ থানায় একটি মামলা হলেও পুলিশ এখনও হত্যাচেষ্টাকারী মো. বাচ্চু মিয়াকে গ্রেফতার করতে পারেনি।

সোনারগাঁ পৌরসভার বাহাউল হক পলিটেকনিক ইন্সটিটিউট ক্যাম্পাসের সামনে সোমবার বেলা ১১টায় স্থানীয় ভূমিদস্যু ও সন্ত্রাসী মো. বাচ্চু ও তার সহযোগীদের গ্রেফতার ও বিচারের দাবিতে শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় এলাকাবাসী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন।

ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন গুরুতর আহত মোহসিনের স্ত্রী বাহাউল হক পলিটেকনিক ইন্সটিটিউট শিক্ষিকা শারমিন আক্তার বলেন, উপজেলার ইছাপাড়া এলাকার মৃত চাঁন মিয়ার মো. বাচ্চু মিয়া ও তার স্ত্রী নাজমা বেগম তাদের সম্পত্তি দখলের জন্য রামদা দিয়ে কুপিয়ে মৃত ভেবে পালিয়ে গেছে।

বর্তমানে আমার স্বামী ঢাকা মেডিকেলে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। আমি আমার ৭ মাস ও ৮ বছরের দুটি সন্তান নিয়ে নিরাপত্তাহীনতায় ভোগছি। ঘটনার ৫ দিন পরও সন্তাসীরা গ্রেফতার না হওয়ায় আমাদের জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কায় আছি। স্থানীয় প্রভাবশালীদের সেল্টারে থেকে হামলাকারীরা এখন মামলা তুলে নিতে হত্যার হুমকি দিয়ে যাচ্ছে।

বাহাউল হক একাডেমীর প্রধান শিক্ষিকা ফারজানা ইয়াছমিন বলেন, আমাদের সহকর্মীর স্বামীর ওপর নির্মম ও বর্বরোচিত হামলার বিচার চাই। আইন শৃংখলারক্ষাকারী বাহিনী ও পুলিশ শিক্ষক ও তার পরিবারের নিরাপত্তা দিতে ব্যর্থ। আমরা হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানাচ্ছি।

এসময় উপস্থিত ছিলেন, আর্ন্তজাতিক মানবাধিকার কর্মী ও সংগঠক জাহাঙ্গীর আলম গোলক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি সৈয়দা আইরিন সুলতানা, বাহাউল হক সোনারগাঁ ফাউন্ডেশনের সিনিয়র এক্সিকিউটিভ লায়লা আফরোজ, বাহাউল হক পলিটেকনিক ইন্সটিটিউটের সুপারিন্টেন্ট্যান্ট শাহজালাল সুমন, ভাইস প্রিন্সিপাল শাহীন মীর প্রমুখ।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই রাকিবুল হাসান উজ্জ্বল জানান, এ ব্যাপারে ২ জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে। আসামিদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন