🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৪ আশ্বিন, ১৪২৮ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২১ ৷

কালিয়াকৈরে ভুল তথ্য দেওয়ায় কথিত সাংবাদিককে জেল জরিমানা

Gazipur news
❏ মঙ্গলবার, আগস্ট ৩১, ২০২১ ঢাকা

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বাসা বাড়িতে অবৈধ গ্যাস সংযোগের অভিযোগে নির্বাহী অফিসার ও তিতাস গ্যাস ট্রান্সমিশন কতৃপক্ষকে ভুল তথ্য দেওয়ায় কথিত এক সাংবাদিককে জেল জরিমানা করা হয়েছে।

সোমবার দুপুরে উপজেলার ভান্নারা এলাকায় অভিযান পরিচালনা করে উল্টো ওই সাংবাদিককে জেল জরিমানা করা হয়।

কথিত সাংবাদিক হলেন, নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার মিরওয়ারিশপুর এলাকার মৃত- আবু তাহেরের ছেলে হাসান।

তিতাস গ্যাস কতৃপক্ষ সূত্রে জানা যায়, সোমবার দুপুরে কালিয়াকৈর উপজেলার ভান্নারা এলাকায় কথিত এক সাংবাদিক কয়েকটি বাসা বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ পাওয়া গেছে বলে অভিযোগ করেছে। কথিত ওই সাংবাদিক বিষয়টি কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি তাৎক্ষনিক ওই এলাকায় অভিযান পরিচালনা করার জন্য তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিভিউশন চন্দ্রা জোনাল অফিসের কর্মকর্তাকে বলে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ তিতাস গ্যাস কতৃপক্ষ ওইসব বাড়িতে অবৈধ গ্যাস বিচ্ছিন্নর জন্য গেলে কোন অবৈধ গ্যাস সংযোগ পাওয়া যায়নি।

ভুল তথ্য দিয়ে নির্বাহী কর্মকর্তা ও তিতাস গ্যাস কতৃপক্ষেকে হয়রানি করায় উল্টো ওই কথিত সাংবাদিকের বিরুদ্ধে আ্ইনগত ব্যবস্থা গ্রহণ করে ১ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের জেল আদেশ করেন আদালত।

এ অভিযানে আরো উপস্থিত ছিলেন, তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিভিউশন চন্দ্রা জোনাল অফিসের প্রকৌশলী মাসুদ বিন ইউসুফ, সহকারী কর্মকর্তা সাইজুল ইসলাম, সিনিয়র হিসাব সহকারী মিজানুর রহমান, টেকনিশিয়ান মেজবা উদ্দিনসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিভিউশন চন্দ্রা জোনাল অফিসের সহকারী প্রকৌশলী মাসুদ বিন ইউসুফ জানান, কথিত ওই সাংবাদিক কালিয়াকৈর উপজেলার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ রয়েছে বলে মুঠোফোনে জানায়। তাঁর এমন তথ্যের ভিত্তিতে কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদের নেতৃত্বে ভান্নারা এলাকায় কয়েকটি বাসা বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। ঘটনাস্থলে গিয়ে কথিত ওই সাংবাদিকের সকল তথ্য ভুল প্রামাণিত হওয়ায় উল্টো তাকে ১হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের কারাদন্ড আদেশ দেয় আদালত।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন