মোশতাকের পেছনে জিয়া শক্তি না যোগালে বঙ্গবন্ধুকে হত্যা করতে পারতেন না: শাহাজান খান

Gazipur news
❏ মঙ্গলবার, আগস্ট ৩১, ২০২১ ঢাকা

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর: আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মস্ত্রী শাজাহান খান বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে খন্দকার মোশতাক একা হত্যা করেনি। তার পিছনে মদদ জুগিয়েছে জিয়াউর রহমান।

খন্দকার মোশতাকের পেছনে যদি জিয়াউর রহমান শক্তি না যোগাতেন তাহলে বঙ্গবন্ধুকে হত্যা করতে পারতেন না। জাতির পিতাকে হত্যার পরে বাংলাদেশের ইতিহাসের পাতা থেকে মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল। কিন্তু পারে নি। বঙ্গবন্ধু ইতিহাসের পাতায় সম্মুজ্জ্বল হয়ে রয়েছেন। যদি বঙ্গবন্ধু বেঁচে থাকতেন তাহলে বিশ্বের মেহেনতি মানুষ, শ্রমজীবী মানুষ এবং শোষিত মানুষের নেতা হতেন। বঙ্গবন্ধুকে হত্যার পিছনে যারা ষড়যন্ত্রে জড়িত ছিল তাদের কুশিলবদের জাতির কাছে তুলে ধরতে হবে।

তিনি সোমবার সসন্ধ্যায় গাজীপুর মহানগরীর টেকনগ পাড়ায় একটি কনভেনশন সেন্টারে গার্মেন্টস শ্রমিক সমন্বয় পরিষদের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গাজীপুর শিল্পাঞ্চল কমিটির আহ্বায়ক শ্রমিক নেত্রী লাভলী ইয়াসমিনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী, গার্মেন্টস শ্রমিক সমন্বয় পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক আবুল হোসাইন প্রমুখ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শ্রমিক নেতা নুরুল ইসলাম, শামীম খান, গাজীপুর মহানগর শ্রমিকলীগের আহবায়ক আ. মজিদ বিএসসি, যুগ্ম আহ্বায়ক সৈয়দ আব্দুল জলিল, লীমা ফেরদৌস, শহিদুল ইসলাম প্রমুখ।

শাজাহান খান আরো বলেন, জিয়াউর রহমান সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা বলেছেন তা সত্য বলেছেন। তিনি না জেনে কোনো কথা বলেন না। তিনি কোনো মিথ্যার আশ্রয় নেন না। জিয়ার লাশের কফিন যখন চট্টগ্রাম থেকে ঢাকায় আনা হয় তখন কেউ কি তার লাশ দেখে ছিলেন? তাহলে ওই বাক্সে কার লাশ ছিল?

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন