• আজ শনিবার, ৩ আশ্বিন, ১৪২৮ ৷ ১৮ সেপ্টেম্বর, ২০২১ ৷

পরীমণির ভাগ্য নির্ধারণ আজ


❏ মঙ্গলবার, আগস্ট ৩১, ২০২১ Uncategorized

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ঢাকাই ছবির আলোচিত চিত্রনায়িকা পরীমণির জামিন আবেদনের ওপর আজ মঙ্গলবার শুনানি অনুষ্ঠিত হবে। গত রোববার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েস এ দিন ধার্য করেন।

২২ আগস্ট পরীমণির আইনজীবী মজিবুর রহমান আদালতে জামিনের আবেদন করেন। আদালত শুনানির জন্য ১৩ সেপ্টেম্বর দিন ধার্য করেন।

এত দীর্ঘ সময় পর শুনানির তারিখ ধার্য করার বৈধতা চ্যালেঞ্জ করে পরীমণির আইনজীবী হাইকোর্টে রিট আবেদন করেন গত বৃহস্পতিবার। হাইকোর্ট এ বিষয়ে রুল জারি করেন এবং কেন দুই দিনের মধ্যে জামিন শুনানির আদেশ দেওয়া হবে না, তা-ও জানতে চান রুলে। ১ সেপ্টেম্বর হাইকোর্ট রুল শুনানির জন্য তারিখ ধার্য করেন।

এই রুল জারি করার পর মহানগর দায়রা আদালত শুনানি এগিয়ে ৩১ আগস্ট দিন ধার্য করেন। আদালতের অতিরিক্ত পিপি তাপস কুমার পাল বলেন, আদালত নিজ উদ্যোগে শুনানি এগিয়ে এনেছেন। পরীমণির আইনজীবীকে বিষয়টি জানানো হয়েছে।

জানা গেছে, এদিন ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালতে পরীমনির জামিনের জন্য লড়বেন তার আইনজীবী অ্যাডভোকেট মজিবুর রহমান, নীলাঞ্জনা রিফাত সুরভী ও কামরুজ্জামান চৌধুরীসহ আরও অনেকে।

পরীমনির আইনজীবী নিলাঞ্জনা রিফাত সুরভী বলেন, ‘জামিনের বিষয়ে আমরা আশাবাদী। কারণ আমরা এই ছোট একটি মামলা নিয়ে আইনগতভাবে অনেক হয়রানির শিকার হচ্ছি। কারাবাস থেকে নায়িকা পরীমনি মানসিকভাবে অনেক বিপর্যস্ত হচ্ছেন। তাই যেকোনো শর্তে তার জামিন চাইব, সে জন্য আদালতের দেয়া সম্ভাব্য সব রকমের শর্ত মানতে রাজি আছি।’

তা ছাড়া যেহেতু তার চুক্তিবদ্ধ হওয়া ১০টি সিনেমার শুটিং আটকে রয়েছে। তার জন্য সহশিল্পী, কলাকুশলী সবাই তাকিয়ে আছে। তিনি মুক্তি পেলে চলচ্চিত্রকর্মীরা তাদের পেশাগত কাজে ফিরতে পারবেন। বিষয়টি যদি আদালত বিবেচনায় নেন তাহলে পরীমনির জামিন হবে বলে আশার কথা বলেন আইনজীবী নিলাঞ্জনা।

জামিন শুনানি হলেও আজ পরীমনিকে আদালতে নেয়া হবে না বলে নিশ্চিত করেছেন তার আইনজীবী নিলাঞ্জনা রিফাত।

৪ আগস্ট বিকেলে বনানীর ১২ নম্বর রোডের পরীমনির বাসায় অভিযান চালায় র‍্যাব। এ সময় তার বাসা থেকে বিপুল পরিমাণ বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের মদ, মদের বোতলসহ অন্য মাদকদ্রব্য জব্দ করে।

পরের দিন বনানী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে পরীমনিকে গ্রেপ্তার দেখিয়ে প্রথমে চার দিন, পরে ১০ আগস্ট দুই দিন ও ১৯ আগস্ট এক দিনের রিমান্ড দেয় আদালত। রিমান্ড শেষে ২১ আগস্ট আবার তাকে কারাগারে পাঠানো হয়।

পরীমনি এখন আটক আছেন গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন