• আজ শুক্রবার, ২ আশ্বিন, ১৪২৮ ৷ ১৭ সেপ্টেম্বর, ২০২১ ৷

পদ্মাসেতুর স্প্যানে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি: কাদের

kader 3n34n2
❏ মঙ্গলবার, আগস্ট ৩১, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- পদ্মা সেতুর স্প্যানের সঙ্গে ‘বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর ফেরি’র ধাক্কা লাগলেও এর আঘাতের কোনও ইমপ্যাক্ট (প্রভাব) খুঁজে পাওয়া যায়নি বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের পদ্মাসেতুর মাওয়া প্রান্তে সরেজমিনে পরিদর্শন শেষে একথা জানান।

তিনি বলেন, ‘পদ্মা সেতু বাংলাদেশের সবচেয়ে বড় একটি প্রকল্প। এ প্রকল্প বাস্তবায়ন প্রক্রিয়া খুবই চ্যালেঞ্জিং ছিল। চলতি বছরের অক্টোবরে সেতুতে পিচ ঢালাই হবে। ইতোমধ্যে স্ল্যাব বসানোর কাজ সম্পন্ন হয়েছে। এর মধ্যে কতগুলো ঘটনা ঘটেছে (পঞ্চমবাবের মতো), যা মানুষের মনে প্রশ্ন সৃষ্টি করেছে। আমরা উদ্বিগ্ন যে, এখানে বারবার কেন ধাক্কা লাগে। আজকে যে বিষয়টি এসেছে সেখানে একটা টেলিভিশনে প্রচারিত ভিডিওতে দেখা গেছে, সেতুর স্প্যানের সঙ্গে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর ফেরির ধাক্কা লেগেছে। এ খবর পাওয়া পর নিজে মাওয়া ছুটে আসি। বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিসি, সেনাবাহিনীসহ সংশ্লিষ্টরা যৌথভাবে ঘটনাস্থল পরিদর্শন করে স্প্যানে কোনও আঘাতের ইমপ্যাক্ট খুঁজে পাননি। আমি এটা বলতে পারি, এখানে কোনও ড্যামেজ পাইনি।’

সংশ্লিষ্টদের পুনরায় তদন্ত করার নির্দেশ দিয়ে তিনি বলেন, এখানে কোনো ধরনের অন্তর্ঘাত আছে কিনা তা খতিয়ে দেখতে হবে।

বার বার কেন দেশের এই স্বপ্নের সেতুতে আঘাত হচ্ছে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, ভবিষ্যতে এ ধরনের আঘাত যাতে আর না হয় সেজন্য কঠোর পদক্ষেপ নেওয়ারও নিদর্শনা দেওয়া হয়েছে।

মন্ত্রী যথাযথ তদন্ত শেষে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়ে বলেন, বিষয়টি হালকাভাবে নিলে চলবে না।

এ সময় সেতুমন্ত্রী বলেন, ২০০১ সালে তৎকালীন সরকার বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান হিসেবে একজন অযোগ্য লোককে নিয়োগ দেয়। তখন এ নিয়ে মিডিয়ায় অনেক সমালোচনা হয়। এই চেয়ারম্যানকে নিয়ে তখনকার সময় একটা গ্রুপ জাহাজ ও ফেরি ব্যবসায় সিন্ডিকেট নিয়ন্ত্রণ করা হতো। সেই লোকেরা এখন এখানে জড়িত। সেজন্য অবশ্যই তদন্ত করা হবে, এখানে কোনো ষড়যন্ত্র আছে কিনা।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন